দুই দিনব্যাপী ভারতীয় শিক্ষামেলা শুরু


Published: 2019-07-05 18:07:54 BdST, Updated: 2019-07-23 22:41:16 BdST

লাইভ প্রতিবেদক: ভারতের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যায়নের সুযোগ রয়েছে বাংলাদেশি শিক্ষার্থীদের। বিশ্ববিদ্যালয়, কলেজ ও আবাসিক স্কুলগুলোতে অধ্যয়ন করতে পারবেন শিক্ষার্থীরা। ভারতে পড়াশোনা করতে আগ্রহী শিক্ষার্থীদের বিভিন্ন তথ্যাদি জানাতে দুই দিনব্যাপী ‘ভারতীয় শিক্ষামেলা- ২০১৯’ শুরু হয়েছে।

জানা গেছে, শুক্রবার সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এ মেলার উদ্বোধন করেন ভারতীয় দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি (শিক্ষা) জিষ্ণু প্রসন্ন মুখার্জী। দুই দিনব্যাপী আয়োজিত এ শিক্ষামেলা সকাল ১০টায় থেকে সন্ধ্যা ৭টায় পর্যন্ত খোলা থাকবে। মেলায় প্রবেশের জন্য কোনো টিকিটের প্রয়োজন হবে না।

ভারতীয় শিক্ষামেলায় ২৬টিরও বেশি শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেবেন। মেলায় শিক্ষার্থী এবং অভিভাবকরা সরাসরি ভারতের এসব শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে কথা বলে শিক্ষাবৃত্তি সুবিধাসহ অন্যান্য বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জিইই বাংলাদেশের পরিচালক বিপ্লব চন্দ্র চক্রবর্তী, এসএস এক্সিবিশন অ্যান্ড মিডিয়া প্রাইভেট লিমিটেডের পরিচালক মানিষ ধান্দা, সমন্বয় বাংলাদেশের পরিচালক রিয়াদ রহমান প্রমুখ।


ঢাকা, ০৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।