"শান্তিপূর্ণ সমাধান খুঁজে বের করার দায়িত্ব ইফা ডিজির"


Published: 2019-06-22 21:48:18 BdST, Updated: 2019-07-24 00:26:35 BdST

লাইভ প্রতিবেদক: ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালকে নিয়ে উদ্ভূত পরিস্থিতির সমাধানের বিষয়ে ইফা ডিজিকেই সিদ্ধান্ত নিতে হবে। শনিবার সচিবালয়ে অনুষ্ঠিত ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহর সভাপতিত্বে রুদ্ধদ্বার এ বৈঠকে বোর্ডের আটজন সদস্য উপস্থিত ছিলেন। 

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আবদুল্লাহ জানান, উদ্ভূত পরিস্থিতিতে শান্তিপূর্ণ ও সম্মানজনক সমাধান খুঁজে বের করার দায়িত্ব সামীম মোহাম্মদ আফজালের ওপর দেয়া হয়েছে। আশা করছি, শিগগিরই শান্তিপূর্ণ সমাধান হবে।

বৈঠক সূত্রে জানা গেছে, সভা চূড়ান্ত সিদ্ধান্ত ছাড়াই বৈঠকটি শেষ হলেও উদ্ভূত পরিস্থিতির সম্মানজনক সমাধান খুঁজে বের করার দায়িত্ব ইফা মহাপরিচালকের ওপর দেয়া হয়েছে।

বৈঠকে উপস্থিত বোর্ডের সদস্যরা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ইসলামিক ফাউন্ডেশন বিতর্কিত হোক তা কোনোভাবেই কাম্য নয়। এ প্রতিষ্ঠানকে ঘিরে যে পরিস্থিতির উদ্ভব হয়েছে তার শান্তিপূর্ণ ও সম্মানজনক সমাধানে সকলেই বদ্ধপরিকর।

বৈঠক সূত্র জানান, আপাতত মহাপরিচালক সামীম মোহাম্মাদ আফজাল কোন বদলী, নিয়োগ, সাসপেন্ড করতে পারবেন না। ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের অনুমতি ও সেই বৈঠকের সিদ্ধান্ত ছাড়া কোন কিছু তিনি একক ভাবে করতে পারবেন না।

ঢাকা, ২২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।