রেমিটেন্স নয়, লাশ হলেন ৪০ বাংলাদেশি!


Published: 2019-05-15 16:14:49 BdST, Updated: 2019-05-24 23:30:18 BdST

লাইভ প্রতিবেদক: লিবিয়া থেকে ইউরোপের উদ্দেশে যাওয়ার পথে ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে নৌকাডুবিতে ৪০ জন নিহত হয়েছে। বুধবার নিখোঁজদের নামের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে পররাষ্ট্রমন্ত্রণালয়।

গত শুক্রবার ওই নৌকাডুবির ঘটনা ঘটে। ‘ভূমধ্যসাগর হয়ে লিবিয়া থেকে ইতালির উদ্দেশে দুটি নৌকা যায়। এর মধ্যে একটিতে ছিল ৫০ জন ও অন্যটিতে ৭০ জন। প্রথমটি ইতালি পৌঁছাতে পারলেও ডুবে যায় দ্বিতীয়টি।’ ওই নৌকা থেকে ১৪ বাংলাদেশিকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।

বিডিআরসিএসের দেওয়া তথ্যমতে নিহতরা হলেন, নাসির (নোয়াখালী), কামরান (টঙ্গী), জিল্লুর রহমান, লিমন আহমেদ, আবদুল আজিজ, আহমেদ, জিল্লুর, রাফিক, আয়াত, আমজাল, কাসিম আহমেদ, খোকন, রুবেল, মনির, বেলাল, মারুফ, রিপন (সিলেট), জালাল উদ্দিন ও আল আমিন (কিশোরগঞ্জ), মাহবুব (সুনামগঞ্জ), সজীব (মাদারীপুর), পারভেজ ও কামরুন আহমেদ মারুফ (শরীয়তপুর), শামীম ও ফাহাদ (মৌলভীবাজার), মাহবুব ও নাদিম (সুনামগঞ্জ)।

বিডিআরসিএসের রিস্টোরিং ফ্যামিলি লিংক (আরএফএল) উইংয়ের পরিচালক ইমাম জাফর শিকদার বলেন, তিউনিসিয়া রেড ক্রিসেন্টের মাধ্যমে নৌকাডুবিতে উদ্ধার হওয়া চারজন বাংলাদেশির সঙ্গে কথা বলে নিহত ২৭ জন বাংলাদেশির পরিচয় শনাক্ত করা হয়েছে।

এদিকে নিহতদের পরিবার ও উদ্ধার হওয়া ব্যক্তিদের পরিবারের সঙ্গে যোগাযোগের জন্য হটলাইন নম্বর চালু করেছে বিডিআরসিএস। হটলাইন নম্বরগুলো হলো ৮৮-০২-৪৯৩৫৪২৪৬ ও ০১৮১১৪৫৮৫২১।

 

ঢাকা, ১৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।