“যুগোপযোগী ও বিজ্ঞান ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠায় বদ্ধপরিকর”


Published: 2019-05-11 21:50:38 BdST, Updated: 2019-08-18 23:58:22 BdST

লাইভ প্রতিবেদক: নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ থেকে নিরক্ষরতা দূর করে যুগোপযোগী ও বিজ্ঞাণ ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, সারাদেশের উন্নয়নের ধারাবাহিকতায় তার নির্বাচনী এলাকাতে ১৩ কোটি ৬৫ লক্ষ টাকা ব্যয়ে ৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ভিত্তিপ্রস্তর করা হয়েছে। প্রতিমন্ত্রী শনিবার বিকেলে জেলার বিরল উপজেলার ধুকুরঝাড়ী কলেজের ৪ তলা একাডেমী ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

খালিদ মাহমুদ বলেন, যে জাতি যত বেশি শিক্ষিত, সেই দেশ তত বেশি উন্নয়নের অগ্রযাত্রায় ধাবিত হয়েছে। শিশুরা জন্মগ্রহণ করার পর পড়াশোনার সময় হলে তাদেরকে সুশিক্ষার জন্য বিদ্যালয়ে পাঠাতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার দেশ থেকে নিরক্ষরতা দুর করতে যুগোপযোগী ও বিজ্ঞান ভিত্তিক শিক্ষায় যুবকদের শিক্ষিত করে তুলতে গুরুত্বরোপ করেছেন। সেই জন্য দেশে তৃণমূল পর্যায় পর্যন্ত প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ এবং মাদ্রাসা শিক্ষার ভবন নির্মাণে অর্থ বরাদ্দে নির্মাণ কাজ চলমান রয়েছে।

তিনি আরো বলেন, শিক্ষার্থীরা মনোরম পরিবেশে যুগোপযোগী জ্ঞান অর্জনের জন্য ডিজিটাল ক্লাশ রুম স্থাপন করা হবে। গ্রাম এবং শহরের মধ্যে দূরত্ব কমানোর লক্ষ্যে এ ধরনের শিক্ষা ব্যবস্থা চালু করা হয়েছে।


ঢাকা, ১১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।