এমপিওভুক্তির দাবি মেনে নেয়ার আশ্বাস শিক্ষামন্ত্রীর


Published: 2019-03-24 18:21:56 BdST, Updated: 2019-08-18 19:51:47 BdST

লাইভ প্রতিবেদক: এমপিওভুক্তির দাবিতে আন্দোলনকারী শিক্ষকদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আন্দোলনরত শিক্ষকদের বাড়ি ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী বলেন, আপনাদের কষ্টের বিষয়টি বুঝতে পেরেছি। এমপিওভুক্তি ছাড়া আপনারা কীভাবে জীবন যাপন করবেন। নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তকরণ কার্যক্রম শুরু করেছে সরকার।

রবিবার বেলা সাড়ে ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে উপস্থিত হয় শিক্ষকদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী আরো বলেন, আমরা ইতোমধ্যে আবেদন গ্রহণ কার্যক্রম শেষ করেছি। যেহেতু শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও কার্যক্রম অর্থসংশ্লিষ্ট বিষয়, তাই এটি বাস্তবায়নে নানা প্রক্রিয়া প্রয়োজন রয়েছে। এ কারণে কিছুটা সময় নেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওকরণ বিষয়ে উল্লেখ রয়েছে। আমি ইতোমধ্যে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর সাথে কথা বলেছি। আগামী অর্থবছরে এমপিওভুক্তকরণে নতুন অর্থ বরাদ্দ দেয়া হবে হবে আশা করা যাচ্ছে। সূতরাং সরকারের প্রতি বিশ্বাস রেখে আপনারা বাড়ি ফিরে যান। খোলা আকাশের নিচে রোদের মধ্যে দাঁড়িয়ে আর কষ্ট করবেন না। আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাব, যাতে আপনাদের কষ্ট দূর করা সম্ভব হয়।

শিক্ষামন্ত্রীর আশ্বাসের বিষয়ে জানতে চাইলে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী দোহার জানান, শিক্ষামন্ত্রীর বক্তব্যে সুনির্দিষ্ট কোনো আশ্বাস আমরা পাইনি। তবে মন্ত্রীর প্রতি সম্মান দেখিয়ে আমরা পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবো।

এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসাইন বলেন, শিক্ষামন্ত্রী আপনাদের জন্যই এখানে এসেছেন। তিনি আপনাদের বিষয়টি দেখবেন। আশা করি আপনারা মন্ত্রীর আশ্বাসে বাড়ি ফেরে যাবেন।


ঢাকা, ২৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।