এমপিওভুক্তির দাবিতে শিক্ষকদের আমরণ অনশন সোমবার


Published: 2019-03-24 14:51:14 BdST, Updated: 2019-06-19 01:30:14 BdST

লাইভ প্রতিবেদক: এমপিওভুক্তির দাবিতে আন্দোলনরত শিক্ষক-কর্মচারীরা আমরণ অনশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। রাজপথে অবস্থানকারী শিক্ষক-কর্মচারীরা সোমবার থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে তাদের আমরণ অনশন কর্মসূচী শুরু হবে বলে জানিয়েছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ডলার।

কেন্দ্রীয় কমিটির সভাপতি ডলার জানান, সমাজে মানবেতর জীবন-যাপন করার চাইতে আন্দোলন করে মৃত্যুবরণ করাই শ্রেয়। সারা দেশের ৫ হাজার ২৪২টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় ১৫ হাজার শিক্ষক কর্মচারী ঢাকায় এসেছেন। সকলে ন্যায্য দাবি আদায়ে গত পাঁচ দিন ধরে জাতীয় প্রেসক্লাবের সামনে রাজপথে বসে আন্দোলন করে যাচ্ছেন।

সভাপতি বলেন, নন-এমপিওভুক্ত শিক্ষকরা বেতনবিহীন যন্ত্রণার জীবনের চাইতে আন্দোলন করে মৃত্যুবরণ করাই উত্তম। সারাদেশ থেকে শিক্ষক কর্মচারীরা ঢাকায় এসেছেন। ন্যায্য দাবি আদায়ে গত পাঁচদিন ধরে জাতীয় প্রেস ক্লাবের সামনে রাজপথে বসে তারা আন্দোলন করেছেন। কিন্তু তাদের ন্যায্য দাবির এই আন্দোলনের শব্দে কেউ কর্ণপাত করছে না!
এ কারণে রবিবার দুপুর ১২টায় কেন্দ্রীয় কমিটি বৈঠক করে অনশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষক নেতারা।


ঢাকা, ২৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।