সড়কে শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক পুলিশের সঙ্গে শিক্ষার্থীরা


Published: 2019-03-24 14:29:57 BdST, Updated: 2019-08-18 19:50:29 BdST

লাইভ প্রতিবেদক: "নিরাপদ সড়ক চাই" আন্দোলন রাজপথেই রয়ে গেলেও কোনভাবেই ফেরানো যাচ্ছেনা সড়ক দুর্ঘটনা। ক্রমেই বেড়ে চলেছে প্রাণহানির ঘাটনা। সড়কে শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক পুলিশের সঙ্গে কাজ করছেন নিরাপদ সড়ক আন্দোলনরত শিক্ষার্থীরা। রবিবার বসুন্ধরা এলাকায় শিক্ষার্থীরা ট্রাফিক পুলিশের সঙ্গে কাজে যোগ দেয় তারা।

রাস্তার দু’পাশে ২০ জনেরও বেশি শিক্ষার্থী এ কর্মকাণ্ডে অংশ নিয়েছেন। শিক্ষার্থীরা জানান, সকাল সাড়ে দশটা থেকে তারা কাজ করছেন। দুই পাশ থেকে সিগন্যাল দিয়ে পথচারী পারাপারে সাহায্য করছেন। একইসঙ্গে নির্দিষ্ট স্টপেজে বাস থামানোর বিষয়ে সচেতন করছেন শিক্ষার্থীরা।

ট্রাফিক পুলিশের সঙ্গে কাজ করতে গিয়ে আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছেন, যত্রতত্র বাস থামিয়ে যাত্রী উঠা নামা করায় সড়কের বিশৃঙ্খলা সৃষ্টির অন্যতম কারণ। সেই সাথে রাস্তার পাশে গাড়ি পাকিং করে দির্ঘসময় অতিক্রম করাতেও জ্যামজটের সৃষ্টি হয়। সব মিলিয়ে ট্রাফিক আইন বাস্তবায়ন করা হলে অনেকটাই নিরাপদ সড়ক নিশ্চিত করা সম্ভব হতো।


ঢাকা, ২৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।