ভারত-বাংলাদেশ সেনাবাহিনীর যৌথ সাইক্লিং


Published: 2019-03-22 19:56:25 BdST, Updated: 2019-04-24 10:33:56 BdST

শেরপুর লাইভ: শেরপুর সীমান্ত দিয়ে ভারত-বাংলাদেশ সেনাবাহিনীর যৌথ সাইক্লিং দলের প্রবেশ করেছে। ভারত ও বাংলাদেশের সেনাবাহিনীর মধ্যে সুসম্পর্ক ও সহযোগিতা আরো বেগবান করার লক্ষ্যে ভারতের পশ্চিম বাংলা প্রদেশের বিনাগুরি মিলিটারী ষ্টেশন থেকে শুরু হওয়া যৌথ সাইক্লিং অভিযানটি নাকুগাঁও চেকপোষ্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। গত ১৮ মার্চ থেকে শুরু হওয়া ২২ মার্চ শুক্রবার বিকেলে যৌথ সাইক্লিং দলের বাংলাদেশে প্রবেশ করেন।

এ সাক্লিনিং অভিযানের উভয় দেশের ৩০ জন বিভিন্ন পদবীর সেনা সদস্য অংশ নেয়। এদেরকে নাকুগাঁও চেকপোষ্টে বাংলাদেশ সেনাবাহিনী ১৯ পদাতিক ডিবিশন এর পক্ষ থেকে অভ্যর্থনা জানানো হয়। এসময় ভারত ও বাংলাদেশের উচ্চপদস্থ সেনা কর্মকর্তাসহ বিজিবি-বিএসএফ এবং বাংলাদেশের এলিট ফোর্স র‌্যাব ও পুলিশ এর বিভিন্ন স্তরের কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সেনাবাহিনীর এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৮ মার্চ ভারত থেকে শুরু হওয়া এ যৌথ সাইক্লিং সদস্যরা ভারতের ধুবরি-তুরা-ঢালু রুটে প্রায় ২৬৪ কিলোমিটার পথ পারি দিয়ে শুক্রবার বিকেলে বাংলাদেশে এসে পৌছায়। এ সময়ের মধ্যে সাইক্লিং দল ভারতের বগুড়ায় অবস্থিত স্মৃতিস্তম্ভে ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এ সাইক্লিং দলটি বাংলাদেশ অভ্যন্তরে হালুয়াঘাট-জামালপুর-ধনবাড়ি-মধুপুর হয়ে আরো ১৩৭ কিলোমিটার পথ পেরিয়ে টাঙ্গাইলের ঘাটাইল ক্যান্টনমেন্টে আগামী ২৫ মার্চ ‘ফ্ল্যাগ ইন’ অনুষ্ঠানের মধ্য দিয়ে যৌথ সাইক্লিং অভিযান শেষ করবে।


ঢাকা, ২২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।