লাইসেন্স চেক : সচিব-পুলিশ-বিচারপতির গাড়ি আটকালো শিক্ষার্থীরা!


Published: 2019-03-20 17:35:55 BdST, Updated: 2019-04-24 10:34:47 BdST

                                                    ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: রাজধানীতে গাড়ির কাগজপত্র না থাকায় এবার বিচারপতি, পুলিশ ও এক উপ-সচিবের গাড়ি আটকে দিয়েছেন শিক্ষার্থীরা। প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় গাড়িতে ভুয়া লিখে দেন শিক্ষার্থীরা।

এর আগে বুধবার দ্বিতীয় দিনের মতো নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামা শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন এলাকায় গাড়ির কাগজপত্র চেক করতে শুরু করেছেন। শাহবাগে গাড়ির কাগজ চেক করার সময় তারা দেখেন উপ-সচিবের গাড়ির কোন কাগজপত্র নেই।

জানা গেছে, রাজধানীর নীলক্ষেত এলাকা থেকে শাহবাগ আসার পথে জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্টিকার লাগানো ঢাকা মেট্রো খ-১২০৫১৬ নম্বরের গাড়িটি আটক করে লাইসেন্স দেখকে চান শিক্ষার্থীরা। ড্রাইভার আমতা আমতা করে সরকারি গাড়ি বলতেই শিক্ষার্থীরা ভুয়া ভুয়া বলে চিৎকার শুরু করে।

গাড়িটির মালিকের পরিচয় জানতে চাইলে ড্রাইভার বলেন, তার স্যার উপ-সচিব। এ সময় শিক্ষার্থীরা সাইন পেন দিয়ে গাড়ির বনেটে ‘ভুয়া’, ‘লাইসেন্স নাই’, ‘ঘুষের টাকায় লাইসেন্স লাগেনা?’ ইত্যাদি লিখে দেন। পরে গাড়িটি রেখে চলে যান ড্রাইভার।

একই সময় মৎস্য ভবন থেকে পুলিশের একটি প্রিজন ভ্যান শাহবাগ সিগন্যালে আসলে শিক্ষার্থীরা পথরোধ করে লাইসেন্স দেখতে চায়। লাইসেন্স দেখাতে না পারায় গাড়ির বনেটে ‘ভুয়া’ লিখে পিছু হটতে বাধ্য করে।

এছাড়াও শাহবাগে দু’জন বিচারপতির গাড়ি আটকে দেন শিক্ষার্থীরা। এসময় এক বিচারপতি গাড়ি থেকে নেমে শিক্ষার্থীদের বোঝানোর চেষ্টা করেন। তবে শিক্ষার্থীরা চালকের কাগজ ছাড়া গাড়িটি ছাড়তে চাননি। পরে গাড়ির চালক তার লাইসেন্স দেখালে গাড়িটি ছেড়ে দেন শিক্ষার্থীরা। তবে গাড়িটির সামনে শিক্ষার্থীরা ভুয়া লিখে দেন। এরকম মোটরসাইকেল, অটোরিকশা চেক করেও ওকে লিখে দিচ্ছেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে নর্দ্দা এলাকার প্রগতি সরণির যমুনা ফিউচার পার্কের সামনের রাস্তা পার হওয়ার সময় সড়ক দুর্ঘটনায় পড়েন আবরার। রাস্তার উল্টো পাশে ছিল আবরারের বিশ্ববিদ্যালয়ের বাস। জেব্রা ক্রসিং পার হয়ে সেই বাসের কাছে যাচ্ছিলেন তিনি।

ঠিক তখন ওই রাস্তায় দুটি বাসের প্রতিযোগিতার মধ্যে পড়ে সুপ্রভাত পরিবহনের একটির ধাক্কায় ছিটকে পড়েন আবরার। এরপর সেই বাসটি তাকে চাপা দিয়ে পালানোর চেষ্টা করে। প্রত্যক্ষদর্শীদের ভাষ্য অনুযায়ী, তার নিথর দেহ টেনেও নিয়ে যায় খানিকটা। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় আবরারের।


ঢাকা, ২০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।