এসএসসি পরীক্ষা: মাসব্যাপী বন্ধ থাকবে সব কোচিং সেন্টার


Published: 2019-01-20 18:45:27 BdST, Updated: 2019-02-22 07:05:13 BdST

লাইভ প্রতিবেদক: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষা শুরু হতে যাচ্ছে আগামী ২ ফেব্রুয়ারি। এবারের এসএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও নিরাপত্তাজনিত কারণে আগামী ২২ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত সব কোচিং সেন্টার রাখার বন্ধ সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

রবিবার শিক্ষা মন্ত্রণালয়ে এসএসসি পরীক্ষার সুষ্ঠু ও নিরাপত্তা ব্যবস্থা মনিটরিং সভা শেষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সাংবাদিকদের জানান, পরীক্ষার প্রত্যেকটি কেন্দ্রে প্রশ্নপত্র ফাঁস রোধে প্রশ্নপত্র বক্সের অ্যালুমনিয়ামের সিলগালা করা হবে। কেউ সেটি খুলে নিই এটি নিশ্চিত করতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। অন্যান্য বছরের মতো এবারও সব পদ্ধতি অবলম্বন করা হবে।

সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি আরো বলেন, পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। যদি বিশেষ কোনো কারণে কারও দেরি হয় সেই ক্ষেত্রে দেরির কারণ ও পরীক্ষার্থীর নাম ঠিকানা লিখে কেন্দ্রে প্রবেশ করতে হবে।

এ বছর এসএসসি ও সমমান পরীক্ষায় মোট ২১ লাখ ৩৭ হাজার ৩৬০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। সারাদেশে মোট ৩৪৯২টি কেন্দ্রে এসএসসি ও সমমান পরীক্ষা আয়োজন করা হবে।

 


ঢাকা, ২০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।