‘এসএসসি ফরম পূরণে অতিরিক্ত ফি আদায় করলে ব্যবস্থা’


Published: 2018-11-20 13:05:30 BdST, Updated: 2018-12-11 00:15:04 BdST

লাইভ প্রতিবেদক: এসএসসি টেস্ট পরীক্ষায় অকৃতকার্যদের মূল পরীক্ষায় অংশ নেবার সুযোগ করে দেয়াও দুর্নীতি উল্লেখ করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)। এসময় দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ জানান, এসএসসি পরীক্ষায় অতিরিক্ত ফি আদায় করলে এসব দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়া হবে।

মঙ্গলবার দুপুরে সেগুন বাগিচা প্রধান কার্যালয় থেকে থেকে বের হওয়ার সময় দুদক চেয়ারম্যান সাংবাদিকদের এক ব্রিফিংয়ে তিনি বলেন, যেসব স্কুল এই অতিরিক্ত টাকা নিয়েছে, তারা মামলাযোগ্য অপরাধ করেছে। এর বিরুদ্ধে দুদক ব্যবস্থা নেবে। ইতিমধ্যে এজন্য শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে একটি প্রকল্প শুরু করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় ও দুদক এধরণের দুর্নীতি মোকাবেলা করতে একসঙ্গে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে।

এসময় ইকবাল মাহমুদ আরো বলেন, এ বছরের শুরুতেই শিক্ষা মন্ত্রণালয়, শিক্ষাবোর্ড ও মন্ত্রিপরিষদকে এ বিষয়ে সুপারিশ দিয়েছিলাম। অথচ এখন প্রতিদিনই আমাদের কাছে হাজার হাজার এমন অভিযোগ আসে। আমরা অ্যাকশনে নেমেছি। জেলা অফিসগুলোকে তৎপর করেছি। এমনকি জেলা প্রশাসকদের লিখিত ব্যবস্থা নিতেও বলেছি।

 

 

 

ঢাকা, ২০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।