সাংবাদিকরা গণমাধ্যমকর্মী, কাজ করবেন ৬ ঘণ্টা


Published: 2018-10-15 23:41:46 BdST, Updated: 2018-11-14 16:01:02 BdST

লাইভ প্রতিবেদক: সাংবাদিকরা এখন আর শ্রমিক হিসেবে পরিচিত হবেন না। এখন থেকে গণমাধ্যমকর্মী হিসেবে নিজেদের পরিচয় দেবেন। দৈনিক আট ঘণ্টার পরিবর্তে ছয় ঘণ্টা কাজ করবেন।

গণমাধ্যমকর্মী (চাকরির শর্তাবলি) আইন, ২০১৮-এর খসড়ার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ আইনের খসড়ার অনুমোদন দেওয়া হয়।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের আইনের খসড়ার বিষয়ে জানান, সাংবাদিকরা শ্রম আইন অনুযায়ী এত দিন শ্রমিকের মর্যাদা পেতেন। এ আইনে শ্রম আইন থেকে সাংবাদিকদের চাকরির বিষয়টি বের করে পৃথক আইন করা হচ্ছে। নতুন আইনে সাংবাদিকরা গণমাধ্যমকর্মী হিসেবে স্বীকৃতি পাবেন। এত দিন সাংবাদিকদের চাকরির বিষয়টি শ্রম আইনের অন্তর্ভুক্ত ছিল।

এসময় সচিব আরো জানান, একজন সাংবাদিক এখন থেকে সপ্তাহে ৪৮ ঘণ্টার পরিবর্তে ৩৬ ঘণ্টা দায়িত্ব পালন করবেন। সাংবাদিকদের বেতন-ভাতা ওয়েজবোর্ড অনুযায়ী নির্ধারিত হবে। বার্ষিক ছু্টি ও অন্যান্য বিষয়গুলো বিধি দ্বারা নির্ধারণ করা হবে।

 


ঢাকা, ১৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।