সেকায়েপ শিক্ষকদের লাগাতার অনশনের ঘোষণা


Published: 2018-10-08 17:04:50 BdST, Updated: 2018-12-12 20:48:43 BdST

লাইভ প্রতিবেদক: চাকরি স্থায়ীকরণের দাবিতে লাগাতার অনশনের ঘোষণা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের সেকায়েপ প্রকল্পের অধীনে নিয়োগপ্রাপ্ত চুক্তিভিত্তিক শিক্ষকরা। সোমবার সকাল সোয়া ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে এই ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ এসিটি অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি মো. রাফিউল ইসলাম জানান, আমরা লাগাতার অনশন শুরু করবো। চাকরি স্থায়ীকরণের প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ এসিটি অ্যাসোসিয়েশনের সভাপতি কৌশিক চন্দ্র বর্মণ, সাধারণ সম্পাদক মো. মামুন হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক রিয়েল আহমেদ, রইস উদ্দিন, আরিফ হোসেন, মহি উদ্দিন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সেকায়েপ প্রকল্পের অধীনে ২০১৫ সাল থেকে সেকায়েপভুক্ত উপজেলার দুই হাজার ১শ প্রতিষ্ঠানে ৫ হাজার ২শ শিক্ষক অন্তত দক্ষতার সঙ্গে বিষয়ভিত্তিক পাঠদান করে আসছে। ২০১৭ সালের ডিসেম্বর মাসে প্রকল্পের মেয়াদ শেষ হলে শিক্ষকদের পাঠদান চালিয়ে যেতে বলা হয়।

এসময় বক্তারা আরো বলেন, সেকায়েপ প্রকল্পের শিক্ষকদের চাকরি স্থায়ী করতে বিশ্ব ব্যাংক শিক্ষা মন্ত্রণালয়কে অতিরিক্ত ৭ হাজার কোটি টাকা দিলেও সেই টাকা গায়েব করে এসিটি শিক্ষকদের আশার বাণী শুনানো হচ্ছে।

 

 

ঢাকা, ০৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।