ভারত থেকে আমদানী ২০ ঘোড়া: প্রতিটার মূল্য এক লাখ ৭৯ হাজার ২০০ ডলার


Published: 2018-09-20 17:37:37 BdST, Updated: 2018-12-14 16:47:44 BdST

যশোর লাইভ: এবার পুলিশের জন্যে ২০টি প্রশিক্ষণপ্রাপ্ত ঘোড়া আমদানী করা হয়েছে। ওই ঘোড়া গুলো যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে আমদানি করা হয়। বাংলাদেশ পুলিশ সদর দপ্তর এই ঘোড়াগুলো আমদানি করেছে বলে জানাগেছে।

বৃহস্পতিবার যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে ঘোড়াগুলো বাংলাদেশে প্রবেশ করে। বেনাপোল পোর্ট থানার ওসি আবু সালেহ মাসুদ ক্যাম্পাসলাইভকে জানান, উন্নত জাতের প্রশিক্ষণপ্রাপ্ত এ ঘোড়াগুলো পুলিশ সদর দপ্তরে ব্যবহারের জন্য ভারত থেকে আমদানি করা হয়েছে।

ঘোড়াগুলোর আমদানি মূল্য এক লাখ ৭৯ হাজার ২০০ মার্কিন ডলার। ভারতের প্রিতম সিং ঠান্ডু অ্যান্ড সন্স নামে রফতানিকারক প্রতিষ্ঠান এই ঘোড়াগুলো বাংলাদেশে রপ্তানি করেছে।

এ দিকে বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার বেলাল হোসেন চৌধুরী ক্যাম্পাসলাইভকে জানান, পুলিশের জন্য আমদানি করা ঘোড়াগুলো দ্রুত খালাসের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

বেনাপোলের মেসার্স মাধ্যম এন্টারপ্রাইজ নামে একটি সিএন্ডএফ এজেন্ট ঘোড়াগুলো ছাড় করণের কাজ সম্পন্ন করেছে।’

সব আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার দুপুরে ঘোড়াগুলো সাভার ডেইরি ফার্মের উদ্দেশে পাঠানো হয়েছে। পুলিশ ঘোড়াগুলো রক্ষণাবেক্ষণের জন্য তদারকি করছে।

 

ঢাকা, ২০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।