"বিদ্যালয়ের সংখ্যা না বাড়িয়ে প্রাথমিকে নতুন পদ সৃষ্টি করা হবে"


Published: 2018-07-21 19:36:01 BdST, Updated: 2018-10-23 05:32:02 BdST

লাইভ প্রতিবেদক: প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে কাজ করছে সরকার। মানসম্পন্ন শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে বিদ্যালয়ে আরো পদ সৃষ্টি করা হবে। প্রধান শিক্ষকের পাশাপাশি সহকারী প্রধান শিক্ষক, ক্রীড়া শিক্ষক, চারু ও কারু কলা শিক্ষক ও অফিস সহকারী নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান।

এসময় তিনি আরো বলেন, বিদ্যালয়ের সংখ্যা না বাড়িয়ে বিদ্যমান বিদ্যালয়গুলোতে কমপক্ষে ১০ জন করে শিক্ষক নিয়োগ দেওয়া গেলে কোনো শিক্ষার্থী আর কিন্ডার গার্টেনে যাবে না বলেও জানান তিনি।

পার্বতীপুর উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত জাতীয় মত্স্য সপ্তাহ উপলক্ষে আলোচনাসভায় মন্ত্রী এসব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার রেহানুল হকের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাফিজুল ইসলাম প্রামানিক, সাধারণ সম্পাদক রেজাউল করিম, মত্স্য কর্মকর্তা তারাপদ চৌহান। পরে মন্ত্রী উপজেলা চত্বরের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন।

মন্ত্রী আরো বলেন, সরকার মাছের উত্পাদন বাড়াতে সরকারি ও ব্যক্তিমালিকানাধীন পুকুরগুলোকেও খনন করে দিচ্ছে। বিলুপ্ত হওয়া মাছগুলোকেও ফিরিয়ে আনা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

 

ঢাকা, ২১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।