"দুখী মানুষের মুখে হাঁসি ফুটাতে পারলে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে"


Published: 2018-07-21 17:54:54 BdST, Updated: 2018-10-23 05:39:20 BdST

লাইভ প্রতিবেদক: মধ্যম আয়ের দেশে উত্তরণ, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, গ্লোবাল উইমেন্স লিডারশিপ অ্যাওয়ার্ড, কলকাতা থেকে ডি-লিট উপাধি পাওয়াসহ নানা সাফল্যের স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ গণসংবর্ধনা দিচ্ছে আওয়ামী লীগ।

দেশের উন্নয়নে অনন্য অবদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দিচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ভাষণে তিনি বলেছেন, ‘আমি জনগণের সেবক, আমাকে সংবর্ধনা দেয়ার প্রয়োজন নেই‘। কবিগুরুর ভাষায় বলতে চাই, ‘এ মনিহার আমার নাহি সাজে।’

শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধনায় তিনি এ সবকথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি এই সংবর্ধনা বাংলার মানুষকে উৎসর্গ করলাম। জনগণের জন্য কাজ করতে এসেছি। জনগণ কতটুকু পেল সেটাই আমার কাছে বিবেচ্য বিষয়। এর বাইরে আমার আর কোনো চাওয়া-পাওয়া নেই।

বঙ্গবন্ধুর স্বপ্নের কথা উল্লেখ্য করে তিনি বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন, বাংলার মানুষ যেন অন্ন পায়, বস্ত্র পায়, বাসস্থান ও শিক্ষা পায় সেটাই আমার স্বপ্ন। সেই স্বপ্ন পূরণ করাই আমার লক্ষ্য। বাংলার প্রত্যাক মানুষকে উন্নত জীবন, উন্নত শিক্ষা, চিকিৎসা নিশ্চিত করতে আওয়ামী লীগ সরকার কাজ করে যাবে।

সভায় তিনি আরো বলেন, আমার লক্ষ্য একটাই বাংলার মানুষকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী করা। বাংলার মানুষকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী করা। বাংলার মানুষের ভাগ্যের উন্নতি করা। ক্ষুধা দারিদ্র্যমুক্ত দেশ গড়া। বাংলার দুখী মানুষের মুখে হাঁসি ফুটাতে পারলে আমার বাবা বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে। কাজেই আমিও শান্তি পাব। এটাই আমার পরম চাওয়া এবং পাওয়া।

 

ঢাকা, ২১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।