ইউজিসিতে সিস্টেম অ্যাপ্রোচ শীর্ষক আলোচনা


Published: 2018-07-16 15:55:48 BdST, Updated: 2018-08-19 23:55:11 BdST

ইউজিসি লাইভ: সিস্টেম অ্যাপ্রোচ ফর বেটার এডুকেশন রেজাল্টস ইন টারশিয়ারি এডুকেশন (এসএবিইআরটিই) শীর্ষক এক আলোচনা সভা ইউজিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা।

উক্ত আলোচনা সভায় বিষয় ভিত্তিক মূল প্রবন্ধ উপস্থাপন করেন, ড. কোয়েন গেভেন, এডুকেশন স্পেশালিস্ট, গ্লোবাল এনগেজমেন্ট এন্ড নলেজ এডুকেশন, ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপ (এডুকেশন), ওয়াশিংটন ডিসি, ইউএসএ। অনুষ্ঠানে মূল প্রবন্ধের ওপর পরে এক উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উচ্চশিক্ষার লক্ষ্য, রেগুলেটরি ফ্রেমওয়ার্ক, শিক্ষার গুণগতমান নিশ্চিতকরণ, গভর্ন্যান্স, অর্থায়ন, শিক্ষার্থীর সংখ্যা, টিচিং লার্নিং, গবেষণা, ভর্তি পরীক্ষা, শিক্ষক প্রশিক্ষণ, প্রকাশনা এবং উচ্চশিক্ষার প্রাসঙ্গিকতা ইত্যাদি বিষয়ে উন্মুক্ত আলোচনায় প্রাধান্য পায়। দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের উল্লেখযোগ্য সংখ্যক ভিসি ও প্রো-ভিসি আলোচনায় অংশগ্রহণ করে।

প্রফেসর ড. মো: আখতার হোসেন, সদস্য, ইউজিসি, পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রো-ভিসিবৃন্দ, ড. মো: খালেদ, সচিব, ইউজিসি, ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত এনডিসি, প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব), উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প, ড. মো: মোকলেছুর রহমান, সিনিয়র অপারেশন্স অফিসার, বিশ্ব ব্যাংক, ইউজিসি’র পরিচালক ও অতিরিক্ত পরিচালকবৃন্দ এবং উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প ও বিডিরেনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

 

ঢাকা, ১৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।