কোটা আন্দোলনকারীদের বেসামাল হুমকি, জাকিরের আকুতি...


Published: 2018-07-07 16:24:28 BdST, Updated: 2018-07-19 23:24:56 BdST

লাইভ প্রতিবেদক: কোট আন্দোলনকারী শিক্ষার্থীদের নানাভাবে শাসানো হচ্ছে। দেয়া হচ্ছে প্রাণ নাশের হুমকি ও ধমকি। তারা যাতে মাঠে ময়দানে না যায় সেজন্যে তাদেরকে সতর্ক করেও দেয়া হয়েছে।

বলা হচ্ছে মাঠে নামলেই কুত্তার মতো পিঠিয়ে হত্যা করা হবে। এমনটি দাবী করেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ" কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক জাকির হোসেন রাজু।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স এর নিয়মিত ছাত্র জাকির হোসেন রাজু। শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ২৭৪ নং রুমের আবাসিক ছাত্র তিনি।

শুধুমাত্র কোটা আন্দোলনে যাওয়ার জন্য তাকে কুত্তার মত পিটিয়ে হল থেকে বের করার হুমকি দিয়েছে একই হলের ছাত্রলীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জাকিরের দেয়া পোস্ট নিয়ে হল ছাত্রলীগের প্রচার সম্পাদক নাজিম উদ্দীন লেখেন এখনো বুঝতে পারছেন না যে, যে ছেলে কোটা আন্দোলনের সাথে আছে সে এখনো কিভাবে হলে থাকার সুযোগ পায়? এবং দৃষ্টি আকর্ষণ করা হয় জহুরুল হক ছাত্রলীগের।

এর পর আর একজন ছাত্রলীগ সহ-সভাপতি কামাল উদ্দীন রানা তারা ওয়ালে লেখেন যে তাকে আর ছাড় দেয়া হবে না। তাকে ট্রিটমেন্ট দেয়া হবে।

আর মোহাম্মদ নাজিম লেখেন কেন তাকে এত দিন পেটানো হয়নি?

জাকিরের বক্তব্য কোটা সংস্কার আন্দোলনে যাওয়াই জাকিরের একমাত্র অপরাধ। চলমান কোটা আন্দোলনে এর পক্ষে কথা বলেছে বলেই এমন হুমকি দিয়েছে। তিনি আরও বলেন তাকে মোবাইল ফোনে এবং এস এম এস এ ও একই রকম হুমকি দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের হলে বিশ্ববিদ্যালয়ের বর্তমান ছাত্র থাকবে এটাই স্বভাবিক, কিন্তু এই ধরনের হুমকি বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগের কাছ থেকে একদমই কাম্য নয়।

একটি স্বাধীন দেশে এভাবে হুমকি দেয়া সরাসরি অপরাধ। কিন্তু কেউ জাকিরের বক্তব্য আমলে নিচ্ছেন না।
জানাগেছে জাকির আছেন চরম নিরাপত্তাহীনতায়। তিনি সকলের সহায়তা চান। সমাজের মানুষের আন্তরিক দোয়াও চেয়েছেন।


ঢাকা, ০৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।