একাদশ শ্রেণীতে ভর্তির দ্বিতীয় পর্যায়ের ফল প্রকাশ


Published: 2018-06-21 14:41:09 BdST, Updated: 2018-12-12 09:36:28 BdST

লাইভ প্রতিবেদক: একাদশে ভর্তির দ্বিতীয় পর্যায়ের ফল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার ভির্তি হওয়ার জন্য নির্বাচিতদের নিজ নিজ মোবাইলে এসএমএস পাঠানো হয়। জানা গেছে, ২য় পর্যায়ের শিক্ষার্থীদের ভর্তির সিলেকশন নিশ্চায়ন করতে হবে আগামী ২২ থেকে ২৩ জুনের মধ্যে। নিশ্চায়ন না করলে ২য় পর্যায়ের সিলেকশন ও আবেদন বাতিল বলে গণ্য হবে।

এর আগে ১ম পর্যায়ের নির্বাচিত শিক্ষার্থীদের আবেদনকারীদের ৯৪ শতাংশকে কলেজে ভর্তির জন্য মনোনয়ন দেয়া হয়। তৃতীয় ধাপে ২৫ জুন প্রকাশ করা হবে।

শিক্ষার্থীদের ফল ভর্তির আবেদনের সময় দেওয়া মোবাইল নম্বরে ক্ষুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে। ক্ষুদে বার্তায় একটি গোপনীয় পিন নম্বর দেয়া হয়। এই পিন নম্বরটি পরবর্তী ভর্তি নিশ্চয়নের জন্য সংরক্ষণ করতে হবে।

শিক্ষার্থীর এসএসসি ও সমমান পরীক্ষার রোল নম্বর, বোর্ড, পাসের সন, রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে ভর্তির ওয়েবসাইট (www.xiclassadmission.gov.bd) থেকে বিস্তারিত ফল পাওয়া যাবে। এ ছাড়াও শিক্ষার্থীরা তাদের আবেদনকৃত কলেজের নোটিশ বোর্ডে ফল দেখতে পারবে।

বোর্ড কর্মকর্তারা ক্যাম্পাসলাইভকে বলেন, দ্বিতীয় মেধার ফল প্রকাশ করা হবে ২১ জুন এবং পরের দিন অর্থাৎ ২২ ও ২৩ জুন ভর্তির নিশ্চয়ন ও আবেদন বাতিল করা হবে। ২৪ জুন তৃতীয় পর্যায়ে আবেদন শুরু এবং পরের দিন ২৫ জুন দ্বিতীয় মেধার মাইগ্রেশনের ফল ও তৃতীয় মেধা তালিকার ফল প্রকাশ করা হবে।

তৃতীয় মেধার শিক্ষার্থীদের নিশ্চয়ন করতে হবে ২৬ জুন। তিন পর্যায়ের মনোনীত শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া চলবে ২৭ থেকে ৩০ জুন পর্যন্ত। আর ক্লাস শুরু ১ জুলাই থেকে। তবে বিলম্ব ফি দিয়ে ভর্তির সুযোগ থাকছে জুলাইয়ের মাঝামাঝি সময় পর্যন্ত।


ঢাকা, ২১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।