শাহবাগে মুক্তিযোদ্ধাদের শান্তিপূর্ণ অবস্থান


Published: 2018-05-14 14:27:26 BdST, Updated: 2018-12-14 12:02:02 BdST

ঢাকা লাইভ: কোটা সংস্কারের নামে সারা দেশে সন্ত্রাস, নৈরাজ্য ও অরাজকতা সৃষ্টি সহ মহান মুক্তিযুদ্ধ ও জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধের অবমাননার প্রতিবাদে রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচী পালন করেছে মুক্তিযোদ্ধা ও প্রজন্মের সংগঠন " মুক্তিযুদ্ধ প্রজন্ম ব্রিগেড"।

সোমবার সকাল ৬ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত এই অবস্থান কর্মসূচি পালন করেন তারা।
মুক্তিযুদ্ধ প্রজন্ম ব্রিগেড এর আহ্বায়ক হাসান মাহমুদ রনির সঞ্চালনায় প্রতিবাদী অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন সেলিনা সিমি, এ্যাডভোকেট সাইফুল আহমেদ সহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা মুক্তিযোদ্ধারা।

"একাত্তরের মুক্তিযোদ্ধা" সংগঠনের আহ্বায়ক বিশিষ্ট গবেষক, কলামিস্ট, বুদ্ধিজীবি আবীর আহাদ বলেন "যারা দেশের জন্য জীবন উৎস্বর্গ করে যুদ্ধ করেছে, জীবন বিলিয়ে দিয়েছে তাদের আজ পরিকল্পিত ভাবে অপমান করা হচ্ছে।

জীবনের শেষ পর্যায়ে এসে মুক্তিযোদ্ধারা এই অপমান সহ্যকরতে না পেরে রাস্তায় নেমে এসেছে রাষ্ট্রের কাছে এর চেয়ে দু:খজনক আর কিছু হতে পারে না। মুক্তিযোদ্ধের সাংবিধানিক স্বীকৃতি দিলে আজ এমনটি হতো না।"

এই সময় বক্তারা আসিফ নজরুলের তীব্র সমালোচনা করে বলেন আসিফ নজরুল একজন বেয়াদব, তার উদ্দেশ্যই মুক্তিযুদ্ধ। অবিলম্বে যেন আসিফ নজরুল ও ইমরান এইচ সরকারের কে গ্রেফতার করা হয়।

অবস্থান কর্মসূচিতে সংহতি প্রকাশ করে সম্মিলিত মুক্তিযোদ্ধা প্রজন্ম এর আহ্বায়ক আশিকুর রহমান, সদস্য অভিজিৎ সরকার, আলী রেজা, দেলোয়ার হোসেন চৌধুরী প্রমুখ। এই সময় চার দফা দাবী পেশ করা হয়।

 


ঢাকা, ১৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।