কোটা বহালের দাবিতে মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধার সন্তানরা


Published: 2018-04-21 16:37:02 BdST, Updated: 2018-05-24 08:22:17 BdST

লাইভ প্রতিবেদক: সারা দেশে কোটা পদ্ধতি নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। সময়ের ব্যবধানে কোট যেন বাঙ্গালীর ঘাড়ে বোঝা হয়ে চেপে বসেছে। এই কোটাও একেশ্রেণী মানুয়ের অধিকার এটাও বলার সাধ্য নেই হয়তো বা কারো। এবার সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বাতিল না করার দাবি জানিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ নামের একটি সংগঠন।

বাংলাদেশের স্বাধীনতাবিরোধী রাজাকারদের সন্তানদের সব চাকরিতে অযোগ্য ঘোষণারও দাবি করেছে সংগঠনটি। শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে সংগঠনটির নেতারা এ দাবি জানান।

এ সময় তাঁরা বলেন, এখনো লাখ লাখ মুক্তিযোদ্ধার সন্তান বেকার রয়েছে। এ ছাড়া, ৭৫ থেকে ৯৬ সাল পর্যন্ত মুক্তিযোদ্ধারা অবহেলিত ছিল। মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য জানলে ইচ্ছেকৃতভাবে তাঁদের সরকারি চাকরিতে নিয়োগ দেওয়া হতো না এমন অভিযোগ করে মুক্তিযুদ্ধের পক্ষের প্রশাসন গড়ে তুলতে বিসিএসের প্রিলিমিনারি থেকেই কোটা বহাল রাখার দাবি জানান তাঁরা।

এ ছাড়া, কোটা সংস্কার আন্দোলনের নামে জামায়াত-শিবির, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে কটাক্ষ করছে অভিযোগ করে এসব কর্মকাণ্ডের বিচার দাবি করেন তাঁরা।

 


ঢাকা, ২১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।