কোটা সংস্কার: ‘চলো চলো ঢাকা চলো’ ১৬ এপ্রিল


Published: 2018-04-09 22:58:13 BdST, Updated: 2018-09-26 13:40:00 BdST

লাইভ প্রতিবেদক: কোটা সংস্কার দাবিতে আন্দোলনকারীরা নতুন কর্মসূচি ঘোষণা করেছে। পরিবর্তন করেছে নেতৃত্ব। এতে নতুন আহ্বায়ক হিসেবে নাম ঘোষণা করা হয়েছে। তার নাম বিপাশা চৌধুরী।

এদিকে প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করার। আগামী এক মাসের মধ্যে এ বিষয়ে যৌক্তিক সিদ্ধান্ত নেয়া হবে। তিনি আরো জানান, ভিসির বাসভবনে অনাকাঙ্খিত হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

অন্যদিকে বিপাশা চৌধুরী তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, ১৫ই এপ্রিলের মধ্যে দাবি না মানলে ১৬ই এপ্রিল ‘চলো চলো ঢাকা চলো’ কর্মসূচি পালন করা হেবে। ‘চলো চলো ঢাকা চলো’ কর্মসূচির ঘোষণা দিয়ে আজকের মতো অবস্থান কর্মসূচি শেষ করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সংশ্লিষ্টরা জানান, আগামীকাল সকাল ১১টায় আবার অবস্থান কর্মসূচি শুরু করবে কোটা সংস্কার দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এসময় ক্লাস ও পরীক্ষা বর্জন অব্যাহত থাকবে। তারা রাত সাড়ে ৯টায় এ ঘোষণা দেন আন্দোলনকারীদের নতুন আহ্বায়ক বিপাশা চৌধুরী।

এর আগে বিকালে সচিবালয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে পর ৭ই মে পর্যন্ত আন্দোলন স্থগিত রাখার ঘোষণা দেন আন্দোলনকারীদের সমন্বয়ক হাসান আল মামুন। তিনি জানান, ‘সরকার এক মাসের সময় নিয়েছে।

এই সময় আমাদের আন্দোলন স্থগিত থাকবে। এ পর্যন্ত যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের নি:শর্তভাবে মুক্তি দেয়া এবং আহতদের চিকিৎসার প্রতিশ্রুতি দেয়া হয়েছে সরকারের পক্ষ থেকে।’

বৈঠক করে ফিরে সিদ্ধান্তের কথা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষার্থীদের জানালে তারা তা প্রত্যাখ্যান করে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়। আগের কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে নতুন কমিটি গঠনের কথা জানায় আন্দোলনকারীরা।

বিকালে সচিবালয়ের বৈঠকের পর, সরকারের মন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, কোটা সংস্কারের যে দাবি এর যৌক্তিকতা নিয়ে পরীক্ষা নিরীক্ষা করে সিদ্ধান্ত নেয়া হবে। সরকার এ বিষয়ে অনড় অবস্থানে নেই।

 


ঢাকা, ০৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।