"প্রধানমন্ত্রী স্বর্ণপদক" পাচ্ছেন ২৬৫ জন শিক্ষার্থী


Published: 2018-02-22 18:22:33 BdST, Updated: 2018-06-19 09:05:26 BdST

লাইভ প্রতিবেদক: ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ দেওয়া হচ্ছে মেধাবি ২৬৫ জন শিক্ষার্থীকে। পাবলিক-প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের কৃতী শিক্ষার্থীদের হাতে এসব পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) আয়োজনে আগামী রোববার ২৫ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্বর্ণপদক বিতরণ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা গেছে, দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের বিভিন্ন অনুষদে প্রথম স্থান অর্জনকারী শিক্ষার্থীদের স্বর্ণপদক দেয়া হবে। তাদের মধ্যে ২০১৫ শিক্ষাবর্ষের ১২৪ ও ২০১৬ সালের ১৪১ জন শিক্ষার্থী রয়েছেন। চতুর্থবারের মতো স্বর্ণপদক অনুষ্ঠানের আয়োজন করা হলেও দ্বিতীয়বারের মতো বেসরকারি পর্যায়ের দুইটি বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষার্থীকে এ পদক দেয়া হবে। সেগুলোর মধ্যে রয়েছে- ইস্ট-ওয়েস্ট এবং আহসানউল্লাহ ইউনিভার্সিটি।

ইউজিসি থেকে জানা যায়, প্রধানমন্ত্রী স্বর্ণপদক বিতরণ উপলক্ষে আগামী ২৫ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হবে। সেখানে প্রধানমন্ত্রী নিজ হাতে উচ্চশিক্ষায় দেশের সেরা মেধাবীদের হাতে স্বর্ণপদক তুলে দেবেন।

স্বর্ণপদক বিতরণের পর পুরস্কারপ্রাপ্তদের সঙ্গে প্রধানমন্ত্রীর ফটোসেশন অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইউজিসির চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিব মো. সোহরাব হোসেনসহ ইউজিসির উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সেখানে উপস্থিত থাকার কথা রয়েছে।

এ বিষয়ে ইউজিসির চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান বলেন, মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা দিতে স্বর্ণপদক অনুষ্ঠানের আয়োজন করা হবে। ইতোমধ্যে অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ২৫ ফেব্রুয়ারি এসব পদক তুলে দেয়া হবে। মেধাবীদের উৎসাহী করতে ভবিষ্যতেও এ ধরনের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হবে বলেও তিনি জানান।

 

২২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।