প্রশ্ন ফাঁসকারী চক্রকে ধরে ফেলব: স্বরাষ্ট্রমন্ত্রী


Published: 2018-02-13 20:18:03 BdST, Updated: 2018-04-24 06:43:03 BdST

লাইভ প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, প্রশ্ন ফাঁস চক্রকে তারা ধরে ফেলবেন। মঙ্গলবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান। চলমান এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রায় প্রতিদিনই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠছে। নানা ধরনের উদ্যোগ নেয়া হলেও ঠেকানো যাচ্ছে না প্রশ্ন ফাঁস।

প্রশ্ন ফাঁস নিয়ে আইন-শঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতার বিষয়ে জানতে চাওয়া হলে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘আমরা রোজ অ্যারেস্ট করছি। যারা এর সঙ্গে লিঙ্ক আছে তা আমরা খুঁজে বের করার চেষ্টা করছি।’

সরকার বলছে না প্রশ্ন ফাঁস হয়েছে, তবে ফাঁসের সঙ্গে জড়িত থাকায় গ্রেফতার করার বিষয়টি সাংঘর্ষিক কিনা- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘আমরা গ্রেফতার করছি সঙ্গে জানিয়ে দিচ্ছি, এরা এই কাজের সঙ্গে জড়িত, প্রশ্ন ফাঁস হল কিনা সেটা শিক্ষামন্ত্রী জানেন। প্রশ্ন ফাঁস হয়ে গেছে বলে হইচই করছে, কিংবা পয়সার লেনদেন করছে, কিংবা ফাঁসের চেষ্টা করছে, সেগুলো আমরা দেখছি।

প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িতদের মূল হোতাদের ধরা হচ্ছে না, এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘একটু অপেক্ষা করেন। যারা এই ধরণের ফাঁস করেন, কিংবা চেষ্টা করেন সেই চক্রকে আমরা ধরে ফেলব। আমার সেজন্য শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে তাদের পরামর্শ নিয়ে যারা (প্রশ্ন ফাঁস) করছে তাদের ধরে ফেলব।

 

 


ঢাকা, ১৩ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।