মেডিকেল টেকনোলজিস্টদের ধর্মঘট


Published: 2018-01-21 21:28:55 BdST, Updated: 2018-08-16 11:53:04 BdST

চাঁপাইনবাবগঞ্জ লাইভ: চাঁপাইনবাবগঞ্জে সিভিল সার্জনের অফিসের সামনে মেডিকেল টেকনোলজিস্টদের ধর্মঘট পালিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে তিন দফা দাবীর উপর ভিত্তি করে আজ সকাল ১০ টার সময় এই কর্মসূচী পালিত হয়।

তাদের তিন দফা দাবিগুলো হলো, সরকারী চাকুরীক্ষেত্রে মেডিকেল টেকনোলজিস্টদের ১০ম গ্রেড প্রদান, ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড এর বাস্তবায়ন, ও স্থগিতকৃত নিয়োগ দ্রুত চালু করণ।

বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের ডাকে চাঁপাই নবাবগঞ্জের সকল টেকনোলজিস্ট সহ উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা মো: একরামুল হক, মো: হারুনুর রশিদ, রেজাউল করিম সহ উক্ত সংগঠনের সম্মানিত সভাপতি মো: আবু তালেব, সাধারণ সম্পাদক আব্দুল ওহাব, মহিলা বিষয়ক সম্পাদিকা ওজিফা খাতুন সহ অন্যান্য মেডিকেল টেকনোলজিস্টরা।

সমাবেশে বক্তারা বলেন, সরকারী চাকুরীতে সকল ডিপ্লোমা দের কে দশম গ্রেড দেওয়া আছে।কিন্তু মেডিকেল টেকনোলজিস্টদের কেন দেওয়া হবে না। এমন কি বর্তমানে ৩০ হাজার মেডিকেল টেকনোলজিস্ট পাশ করে বেকাত্ব জীবন যাপন করছে।

২০১৪ সালে স্থাস্থ্য মন্ত্রী মেডিকেল টেকনোলজিস্টদের সামনে যে মাইনরস দেন তা যেন খুব দ্রুত বাস্তবায়ন সহ দ্রুত যেন ৩ দফা দাবি মেনে নেওয়া হয়। তা না হলে কেন্দীয় নিদেশনা মোতাবেক আগামীতে কঠোরতম আন্দোলনের হুশিয়ারী দেন।

এই আন্দোলকে আরো বেগবান করার জন্য চাঁপাই নবাবগন্জ সহ সারাদেশের মেডিকেল টেকনোলজিস্ট দের এক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান নাচোল নিউজের সম্পাদক, মেডিকেল টেকনোলজিস্ট হাবিবুল্লাহ্ সিপন।

উল্লেখ্য অবস্থান ধর্মঘট শেষে স্থাস্থ্য মন্ত্রালয়ের মহাপরিচালক বরাবর সিভিল সার্জনেরর মাধ্যমে স্মারক লিপি প্রদান করা হয়।

 

ঢাকা, ২১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।