আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে বিক্ষোভ


Published: 2018-01-14 17:14:24 BdST, Updated: 2018-01-16 17:52:42 BdST



লাইভ প্রতিবেদক: অস্বচ্ছতা ও অব্যবস্থাপনার অভিযোগ এনে শুক্রবার অনুষ্ঠিত সরকারি আট ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে আন্দোলন করেছেন পরীক্ষার্থীরা।

রবিবার সকাল সাড়ে ১০টার দিকে নিয়োগ পরীক্ষায় অংশ নেয়া বহু শিক্ষার্থী বাংলাদেশ ব্যাংকের সামনে জড়ো হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন। সেখান থেকে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার দিকে যান।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ব্যানার, প্ল্যাকার্ড হাতে মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে মানববন্ধন করতে যান আন্দোলনকারীরা। পুলিশ সেখান থেকে তাদের সরিয়ে দিলে জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হয়ে মানববন্ধন কর্মসূচি শুরু করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক আন্দোলনকারী বলেন, এমন প্রহসনের পরীক্ষা বাতিল করতে হবে। প্রশ্নফাঁস হয়েছে। অনেক কেন্দ্রে মোবাইল ব্যবহার করে পরীক্ষা দিয়েছে। অনেক কেন্দ্রে সিট প্ল্যান ছিল না। ঠাসাঠাসি করে বসে দেখাদেখি করে পরীক্ষা দিয়েছেন অনেকে। সবখানেই ছিল আসন অব্যবস্থাপনা।

সোহেল রানা জানান, অনেক কেন্দ্রে সাড়ে ৩টার পরীক্ষা ৪টায় শুরু হয়েছে। অনেক পরীক্ষার্থী মোবাইল বের করে প্রশ্নের উত্তর দিয়েছে। এই সব কিছুর প্রমাণ রয়েছে তাদের কাছে। মানববন্ধনে অংশগ্রহণকারীদের দাবি, ব্যাংকার্স সিলেকশন কমিটি বিলুপ্ত করে পিএসসির আদলে আলাদা করে প্রশ্নপত্র প্রণয়ন করে পরীক্ষা নিতে হবে।

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যসচিব মোশাররফ হোসেন খানকে পদত্যাগ করতে হবে। প্রতিটি কেন্দ্রে সিট প্ল্যান নিশ্চিত করতে হবে। বিতর্কিত কেন্দ্রগুলোকে তালিকা করে বাদ দিতে হবে। কেন্দ্রগুলোয় আইনশৃংখলা বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন করতে হবে। ঢাকাকেন্দ্রিক নয়, বিভাগীয় শহরে পরীক্ষার কেন্দ্র দিতে হবে।

উল্লেখ্য, শুক্রবার সরকারি ৮ ব্যাংকের সিনিয়র অফিসারের ১ হাজার ৬৬৩টি শূন্য পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

 

ঢাকা, ১৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।