সকল বিশ্ববিদ্যালয়ের ভিসিদের আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি


Published: 2018-01-11 09:39:03 BdST, Updated: 2018-12-11 22:31:14 BdST


লাইভ প্রতিবেদক: দেশের সকল সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিকে বঙ্গভবনে আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আলাদা দুই দিনে দুই ধরনের বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে তিনি বৈঠক করবেন।

জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয়কে এ ব্যাপারে পদক্ষেপ নিতে বঙ্গভবন থেকে নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনেও (ইউজিসি) চিঠি পাঠানো হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন এবং ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান এ তথ্য নিশ্চিত করেছেন।

রাষ্ট্রপতি আগামী ১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় সরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে বৈঠক করবেন। এরপর ৫ ফেব্রুয়ারি বিকাল ৩টায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে বৈঠক করবেন। বৈঠকটি হবে বঙ্গভবনে। বৈঠকের কর্মপরিধি চূড়ান্ত করতে মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় থেকে ইউজিসির চেয়ারম্যানকে চিঠি দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান বলেন, ‘মহামান্য (রাষ্ট্রপতি) ভিসিদের সঙ্গে বৈঠক করার আগ্রহ প্রকাশ করেছেন। বৈঠকের আলোচ্য বিষয় চিঠিতে উল্লেখ নেই।’

তিনি বলেন, ‘তবে একাধিক বিষয় নিয়ে আলোচনা হতে পারে। এর মধ্যে সমন্বিত ভর্তি পরীক্ষার বিষয়টি হয়তো প্রাধান্য পাবে। কেননা, বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময়ে ছাত্রছাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়। এ কারণে গত দুই বছর ধরে মহামান্য আমাকে বলেছেন। সে অনুযায়ী বললেও ভিসিদের বেশির ভাগই আমার কথা শুনেননি। যদিও সম্প্রতি কয়েকটি বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে কথা বলেছি।’

দেশে বর্তমানে ৪১টি সরকারি ও ৯৬টি বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে। প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ই আলাদাভাবে ভর্তি কার্যক্রম পরিচালনা করছে।

 

ঢাকা, ১১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।