মারা গেলেন কিংবদন্তি ফুটবলার গোলাম রাব্বানী হেলাল


Published: 2020-05-30 13:15:41 BdST, Updated: 2020-07-05 16:15:14 BdST

স্পোর্টস লাইভঃ না ফেরার দেশে পাড়ি জমালেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ফুটবলার ও আবাহনী লিমিটেডের পরিচালক গোলাম রাব্বানী হেলাল মারা গেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)।

শনিবার দুপুর ১২টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন কিংবদন্তি এই ফুটবলার। বিষয়টি নিশ্চিত করেছেন বড় ভাইয়ের ছেলে গোলাম কাইফি।

কিডনির সমস্যা থাকা হেলালকে গেল বৃহস্পতিবার গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। চিকিৎসকরা জানিয়েছিলেন মস্তিষ্কে রক্তক্ষরণ (ব্রেন স্ট্রোক) হয়ে তার।
আবাহনী কর্তৃপক্ষ জানিয়েছে, শনিবার বাদ আসর আবাহনী ক্লাব মাঠে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হবে।

বরিশালে বেড়ে ওঠা হেলার ঢাকায় এসে আবাহনীর হয়ে মাঠ মাতিয়েছেন দীর্ঘ দিন। ১৯৭৫ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত খেলেছেন ক্লাবটিতে। মাঝে বিজেএমসির জার্সি গায়ে জড়ালেও আবারও ফিরে আসেন ধানমন্ডির দলটিতে।

১৯৭৯ সালে জাতীয় দলে অভিষেক হয়। খেলেছেন ১৯৮৫ পর্যন্ত। বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্তের পর সংগঠক হিসেবেও গুরুত্বপূর্ণ দায়িত্বপালন করেন তিনি। আবাহনীর পরিচালক পদে দায়িত্ব বুঝে নেন। ২০০৮ সালে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সদস্য নির্বাচিত হন তিনি।

ঢাকা, ৩০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।