দেশে ২৪ ঘন্টায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ৫৬৪


Published: 2020-04-30 14:40:13 BdST, Updated: 2020-12-04 21:03:36 BdST

লাইভ প্রতিবেদকঃ দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এতে করে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৬৮ জনে। সেই সাথে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৫৬৪ জন। ফলে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৬৬৭ জনে।

বৃহস্পতিবার দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি আরও জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ হাজার ৬২৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে চার হাজার ৯৬৫টি। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৪ হাজার ৬৬৬টি।

নতুন যাদের নমুনা পরীক্ষা হয়েছে, তাদের মধ্যে আরও ৫৬৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে করে মোট করোনায় আক্রান্ত হয়েছেন সাত হাজার ৬৬৭ জন। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও পাঁচজন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৮ জন। অপরদিকে সুস্থ হয়েছেন আরও ১০ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৬ জন।

তিনি আরো উল্লেখ করেন যে, বেসরকারি হাসপাতালকে শর্ত পূরণ করলে করোনা ভাইরাস পরীক্ষার অনুমতি দেওয়া হবে।

ঢাকা, ৩০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।