সিঙ্গাপুরে করোনার থাবায় আক্রান্ত ১২৫ বাংলাদেশী


Published: 2020-04-13 07:58:02 BdST, Updated: 2020-06-03 06:20:51 BdST

লাইভ ডেস্ক: সারা দুনিয়ায় একই সুর একই আওয়াজ। আর সেটা হলো করোনা ভাইরাস। এর থাবায় ক্রমেই মৃতূর কোলে ঢলে পড়ছে হাজার হাজার মানুষ। আক্রান্ত হচ্ছেন লাখ লাখ বনি আদম। এবার সিঙ্গাপুরে নতুন করে আরও ২৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ১২৫ জনই বাংলাদেশি।

নতুন ১২৫ জনসহ এখন পর্যন্ত সিঙ্গাপুরে মোট ৬৬৯ জন বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা মানবেতর জীবন ধারণ করছেন। জানা গেছে এদের অধিকাংশই বিভিন্ন প্রতিষ্ঠানে শ্রমিক হিসেবে চাকরি করছেন। তাদের কোন আপন জন নেই সেদেশে।

স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। বলেছে তাদেরকে নিবির ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে। সিঙ্গাপুরে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫৩২ জন।

তবে রোববার আরও ৩২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এই নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫৬০ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে আটজনের মৃত্যু হয়েছে। আর একজন শনাক্তের আগেই মৃত্যুবরণ করেন। আক্রান্ত ২৩৩ জনই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন।

৬৬ জন পূর্বের ক্লাস্টারের কিংবা রোগীদের সঙ্গে যোগাযোগ রয়েছে। এরমধ্যে ১৪১ জন অভিবাসীদের থাকার জায়গা ডরমিটরির সঙ্গে লিংক রয়েছে। এখনও অজানা ১৬৭ জনের তথ্য।

সংশ্লিস্টরা আরো জানান, ৯৭৬ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এরমধ্যে ৩১ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। ৯৮৮ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ।

তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য কনকর্ড ইন্টারন্যাশনাল হাসপাতাল, মাউন্ট এলিজাবেথ হাসপাতাল, গ্লেনেগল হাসপাতাল এবং দ্য কমিউনিটি আইসোলেশন ফ্যাকাল্টি অ্যাট ডিজোর্টে চিকিৎসা দেয়া হচ্ছে।

তবে দেশ জুড়ে রয়েছে লকডাউন। সতর্ক রয়েছে সরকার ও সে দেশের জনগন।

ঢাকা, ১৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।