কবিতার ছন্দে মাশরাফির আহ্বান


Published: 2020-03-31 10:58:40 BdST, Updated: 2020-06-03 06:19:29 BdST

লাইভ ডেস্কঃ বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রভাব পড়েছে বাংলাদেশেও। এমন সময় দেশের মানুষকে করোনা নিয়ে সতর্কবার্তা ও নিরাপদে থাকার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বারবার অনুরোধ জানিয়ে আসছেন মাশরাফি বিন মর্তুজা।

কিছুদিন আগেও মর্তুজার অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে এক ভিডিও বার্তায় সবাইকে কোভিড-১৯ ‍ নিয়ে সচেতন করতে চেয়েছেন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়ার আগ পযর্ন্ত সবাইকে ঘরে থাকারও আহ্বান জানিয়েছিলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক।

এবার তিনি করোনার ঝুঁকি এড়াতে মানুষকে ঘরে থাকার আহ্বান জানানোর জন্য শরণাপন্ন হলেন কবিতার ছন্দে। সোমবার দিবাগত রাতে নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে ‘নড়াইল এক্সপ্রেস’ লেখেন, ‘খেলা দেখার স্বাধীনতা যদি আবার ফিরে পেতে চাই, এখন তাহলে সব থেকে ভালো কিন্তু ঘরে থাকাটাই...।’ সঙ্গে জুড়ে দেন বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের মাঠে ওড়ানো লাল-সবুজের পতাকা।

কেবল সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশের জনগণকে সতর্কতার আহ্বান জানিযে ক্ষান্ত নন মাশরাফি। দুর্দিনে ঘরে বসে থাকতে পারেননি তিনি। বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাতও।

নিজ জেলা নড়াইলের লোহাগড়া উপজেলার হতদরিদ্র ৫০০ পরিবারের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা ও নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি। ৩০ মার্চ লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের মাধ্যমে ক্রিকেট খেলার অর্থ দিয়ে নদী-ভাঙ্গন কবলিত দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেন তিনি।

ঢাকা, ৩১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।