‘নিজের যত্ন নিন, সচেতন থাকুন’


Published: 2020-03-16 12:21:02 BdST, Updated: 2020-08-12 08:53:10 BdST

লাইভ প্রতিবেদকঃ মহামারী করোনা ভাইরাসের আতঙ্ক এখন সারাবিশ্বে। ইতমধ্যে বাংলাদেশে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত ৫ রোগী সনাক্ত হয়েছে। এছাড়া হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে কয়েক হাজার মানুষকে। এতে করে আতঙ্ক-এর মাত্রা দিন দিন বাড়ছে। সর্বত্র জনমনে এখন এ ভাইরাস নিয়েই জিজ্ঞাসা। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে করোনা ভাইরাস নিয়ে কেউ কেউ দিচ্ছেন স্ট্যাটাস।

এমন পরিস্থিতিতে আমাদের দেশের প্রতিটি মানুষের জন্য যেটি সবচেয়ে জরুরি সেটি হচ্ছে সচেতনতা। আমাদের সচেতনতেই পারে করোনা ভাইরাসকে প্রতিরোধ করতে।

এ বিষয়টি মনে করিয়ে দিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে সবাইকে নিজের যত্ন নেয়ার পাশাপাশি সচেতন থাকার পরামর্শ দিয়েছেন সাকিব। নিজের ফেসবুক পেইজে এমনটাই লিখেছেন তিনি।

সাকিব লিখেছেন, ‘সাম্প্রতিক ঘটনার প্রেক্ষিতে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রুখতে আমাদের অবশ্যই প্রয়োজনীয় সুরক্ষা নিতে হবে। দৈনন্দিন সাস্থ্যসম্মত অভ্যাসের দ্বারা নিজের যত্ন নিন এবং আমাদের চারপাশে সবাইকে সচেতন করে তুলুন। নিরাপদ এবং ইতিবাচক থাকার চেষ্টা করুন এবং নিজে সচেতন থাকুন।’

ঢাকা, ১৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।