স্থগিত বিশ্বকাপ বাছাই ম্যাচ


Published: 2020-03-10 13:50:38 BdST, Updated: 2020-04-04 04:27:46 BdST

লাইভ ডেস্কঃ করোনাভাইরাসের ছোবল বাংলাদেশসহ বিশ্বের ১শরও বেশি দেশে। গোটা বিশ্বে এখন করোনাভাইরাসের আতঙ্ক। তাই বিভিন্ন দেশের বড় বড় আয়োজন অনুষ্ঠান স্থগিত করা হচ্ছে। এদিকে বাংলাদেশেও করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। তাই আগামী ২৬ মার্চ বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি স্থগিত ঘোষণা করা হয়েছে।

ফিফা-এএফসির নির্দেশনা অনুযায়ী ম্যাচটি স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ফিফা-এএফসির নির্দেশে বাংলাদেশসহ এশিয়ার বেশ কয়েকটি দেশ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ স্থগিতের ঘোষণা দেয়।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে জানান, বিষয়টি নিয়ে কদিন ধরে অনেক কথাই চলছিল কিন্তু আমরা চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারছিলাম না। ফিফা ও এএফসির নির্দেশনার অপেক্ষায় ছিলাম। করোনা ভাইরাসের কারণে তারা আমাদেরকে মার্চ থেকে জুন পর্যন্ত ম্যাচগুলো স্থগিত রাখতে বলেছেন।

২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় ম্যাচে আগামী ২৬ মার্চ সিলেট জেলা স্টেডিয়ামে মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশ ও আফগানের। এর আগে প্রথম ম্যাচে অ্যাওয়ে ম্যাচে আফগানদের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ দল। বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বে এশিয়া অঞ্চলের ‘ই’ গ্রুপে খেলছে বাংলাদেশ।

ঢাকা, ১০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।