'সরকারিভাবে কলেজ-বিশ্ববিদ্যালয়ে ফুটবল টুর্নামেন্ট'


Published: 2020-02-29 23:39:17 BdST, Updated: 2020-04-04 04:48:41 BdST

লাইভ প্রতিবেদকঃ আগামীতে শিশু-কিশোরদের খেলাধুলার ধারাবাহিকতা রক্ষায় সরকারিভাবে আন্তঃকলেজ ও আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ে ফুটবল টুর্নামেন্ট চালু করা হবে বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বালকদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ অনূর্ধ্ব সতেরো এবং বালিকাদের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব সতেরো প্রতিযোগিতার ফাইনাল খেলায় পুরস্কার বিতরনী অনুষ্ঠানে তিনি এই ঘেষণা দেন।

বালক-বালিকা অনূর্ধ্ব সতেরো ফুটবল টুর্নামেন্ট ২০১৯ এর ফাইনাল খেলায় চট্টগ্রামকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল বালক দল। টাইব্রেকারে ঢাকাকে হারিয়ে সেরা হয়েছে খুলনার মেয়েদের দল।

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলনে, অনূর্ধ্ব সতেরো ফুটবল টুর্নামেন্ট করার পাশাপাশি আমরা এখন আন্তঃকলেজ ও আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতারও ব্যবস্থা করছি। এতে করে ছোট থেকে যারা খেলাধুলা করছে তারা পরবর্তিতেও খেলার সুযোগ পাবে। খেলাধুলার মধ্য দিয়ে তাদের চরিত্র গঠন, সুস্বাস্থ্যের অধিকার এবং মেধাবিকাশের সুযোগ হবে।

প্রধানমন্ত্রী আরো বলেন, আমরা শিশু-কিশোরদের মেধা বিকাশের সুযোগ করে দিতে চাই। মেধা বিকাশের সুযোগের মাধ্যমে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, দুর্নীতি থেকে দূরে রেখে ধীরে ধীরে তাদেরকে উপযুক্ত নাগরিক হিসাবে গড়ে তুলতে চাই।

স্বাধীনতার পর খেলাধুলাকে প্রসারিত করার জন্য আমার ভাই শেখ কামাল, শেখ জামাল সবাই ক্রীড়ার সঙ্গে সম্পৃক্ত ছিল বলে জানান প্রধানমন্ত্রী।

এসময় তিনি বলেন, আবাহনী ক্লাব থেকে শুরু করে আজকে আধুনিক ফুটবল ক্লাবগুলো শেখ কামালের হাতে গড়া। তরুণ দর্শনার্থী ও খেলোয়াড়দের কাছে প্রধানমন্ত্রী নিজের পরিচয় দেন একজন ক্রীড়া পরিবারের সদস্য হিসাবে।

ঢাকা, ১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।