জাতীয় দলে ডাক পেলেন রহমত


Published: 2019-08-17 20:12:36 BdST, Updated: 2019-11-20 01:09:58 BdST

স্পোর্টস লাইভ: বিশ্বকাপ বাছাই পর্বে জাতীয় দলে ডাক পেলেন দরিদ্র পরিবার থেকে উঠে আসা রহমত মিয়া। তিনি এখন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সদস্য। ইতিমধ্যে বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাই পর্বের জন্য বাংলাদেশ জাতীয় ফুটবল দলে ডাক পেয়েছেন মাগুরা মহম্মদপুরের রহমত মিয়া।

তিনি বর্তমানে সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেডের রক্ষণ ভাগের নিয়মিত খেলোয়াড়। রহমত উপজেলার জাঙ্গালিয়া গ্রামের হার্ডওয়ার ব্যবসায়ী মো. লুৎফার রহমানের ছেলে।

জানা গেছে, আসন্ন কাতার বিশ্বকাপ ২০২২ এবং এশিয়া কাপ ২০২৩ এর যৌথ বাছাই পর্ব শুরু হবে আগামী ১০ সেপ্টেম্বর। এ বাছাই পর্বের জন্য জাতীয় দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। আফগানিস্তানের বিপক্ষে আগামী ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের মাঠে খেলতে নামবে লাল সবুজের বাংলাদেশ দল।

রহমত মিয়া জাতীয় দলে হয়ে তার অভিষেক হয় ২০১৮ সালের মার্চ মাসে লাওসের বিপক্ষে। এর আগে তিনি ২০১৩ সালে বাংলাদেশ অনূর্ধ্ব ১৬ দলে, ২০১৫ সালে অনুর্ধ্ব১৯ দলের সহ অধিনায়ক, ২০১৭ সালের ২৩ দলের হয়ে দায়িত্ব পালন করেছেন।

জাতীয় দলে ডাক পাওয়া নিয়ে রহমত মিয়া জানান, আমার দরিদ্র পরিবারে জন্ম অনেক কষ্ট সহ্য করেও খেলাধুলা চালিয়েছি তবু কখনও খেলাধুলা বাদ দেইনি। জাতীয় দলে খেলা আমার স্বপ্ন ছিল, সুযোগ পেলেই দেশের ও দলের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে রাজি আছি।

ঢাকা, ১৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।