তামিমের সেঞ্চুরিতে ঢাকার টার্গেট ২০০ রান


Published: 2019-02-08 21:05:19 BdST, Updated: 2019-08-18 11:33:17 BdST

স্পোর্টস লাইভ: তামিম ইকবালের সেঞ্চুরিতে বিপিএল ফাইনালে ঢাকা ডায়নামাইটসকে ২০০ রানের টার্গেট দিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ব্যাট হাতে ৬১ বলে ১৪১ রানের ঝড়ো ইনিংস উপহার দেন ওপেনার তামিম। তামিম ১০টি চার ও ১১টি ছয় মেরে দর্শকদের তাক লাগিয়ে দিয়েছেন।

মিরপুরে ষষ্ঠ আসরের ফাইনালে টস জিতে তামিম-ইমরুলদের ব্যাটিংয়ে পাঠান ঢাকা অধিনায়ক সাকিব আল হাসান। আর নির্ধারিত ২০ ওভার শেষে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দলীয় সংগ্রহ দাঁড়ায় ১৯৯/৩। টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি পেতে মাত্র ৫০ বল খেলেন তামিম। তাতে ছিল ৮টি চার ও ৭টি ছয়ের মার। এর মধ্য দিয়ে সর্বোচ্চ রানসংগ্রাহক তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসেন তামিম।

পেছনে ফেলেন চিটাগং ভাইকিংস অধিনায়ক মুশফিকুর রহিমকে (৪২৬)। শীর্ষে রংপুর রাইডার্সের হয়ে খেলা রাইলি রুশো (৫৫৮)। বিপিএলে এটি তামিমের দ্বিতীয় সেঞ্চুরি। টি-টোয়েন্টিতে তামিমের অন্য সেঞ্চুরিটি আসে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ম্যাচে। চলতি আসরে তামিমের আগের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ছিল ৭৩ রান (খুলনা টাইটান্সের বিপক্ষে)।

শুরু থেকেই ঢাকার বোলারদের দিয়ে ওপর দিয়ে স্টিমরোলার চালান তামিম। ইনিংসের দ্বিতীয় ওভারে এভিন লুইসকে (৬) ফিরিয়ে ব্রেকথ্রু এনে দেন রুবেল হোসেন। এরপর ঢাকার বোলারদের কেবল দীর্ঘশ্বাসই দেখা যায়। এনামুল হক বিজয়ের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৮৯ রানের জুটি গড়েন তামিম।

১১তম ওভারে বিজয়কে (২৪) এলবিডব্লিউ করেন সাকিব। পরের ওভারে শামসুর রহমান শুভর (০) রানআউটে কিছুটা ছন্দপতন হলেও কোনো সুযোগ দেননি তামিম। চতুর্থ উইকেটে অধিনায়ক ইমরুল কায়েসের সঙ্গে অবিচ্ছিন্ন ১০০ রানের জুটিতে মাঠ ছাড়েন তিনি। যেখানে ইমরুলের অবদান মাত্র ১৭ রান।

প্রথম কোয়ালিফায়ারে গতবারের চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সকে হারিয়ে সরাসরি ফাইনালের টিকিট কাটে তৃতীয় আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা। আর এলিমিনেটরে চিটাগং ভাইকিংস ও দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুরকে বিদায় করে সাকিবের দল।


ঢাকা, ০৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।