জাককানইবিতে "ক্র্যাক দ্যা ইন্টারভিউ বোর্ড" প্রতিযোগিতা


Published: 2021-04-02 20:15:24 BdST, Updated: 2021-04-15 21:01:46 BdST

জাককানইবি লাইভ: বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের চাকুরী বাজারে দক্ষ করে তুলতে ও কর্পোরেট সেক্টরের ধারণাকে সমৃদ্ধ করার প্রয়াসে "ক্র্যাক দ্যা ইন্টারভিউ বোর্ড" শীর্ষক প্রতিযোগিতার আয়োজন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) ক্যারিয়ার ক্লাব।

বৃহস্পতিবার (০১ এপ্রিল) সংগঠন সূত্রে এ তথ্য জানা যায়। প্রতিযোগিতার মাধ্যমে সরাসরি ইন্ডাস্ট্রি এক্সপার্টদের কাছ থেকে নিজেদের সিভি মূল্যায়ন ও সিভি সম্পর্কে ধারণা লাভের সুযোগ পাবে শিক্ষার্থীরা।

ক্লাব কর্তৃপক্ষ জানায়, শুধুমাত্র ক্লাবের সদস্যদের জন্য অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। পহেলা এপ্রিল থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতায় আবেদনের শেষ সময় আগামী ৬ এপ্রিল।

তিনটি ধাপে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। প্রথম ধাপে ক্লাবের সদস্যদের থেকে সিভি জমা নেয়া হবে, দ্বিতীয় ধাপে দলগতভাবে ইন্টারভিউ গ্রহণ এবং চূড়ান্ত ধাপে ইন্ডাস্ট্রি হিউম্যান রিসোর্স এক্সপার্ট দ্বারা পৃথকভাবে সদস্যদের ইন্টারভিউ গ্রহণ করা হবে।

প্রতিযোগিতায় শীর্ষ তিনজন বিজয়ীকে ক্রেস্ট ও প্রশংসাপত্র প্রদান করা হবে। সেইসাথে চূড়ান্ত ধাপের সেরা ১০ জনকেও প্রশংসাপত্র প্রদান করা হবে। চূড়ান্ত ধাপ অনুষ্ঠিত হবে আগামী ১৬ই এপ্রিল।

প্রসঙ্গত, জাককানইবি ক্যারিয়ার ক্লাব সদস্যদের মান উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধিতে বছরব্যাপী বিভিন্ন বিষয়ে ওয়েবিনার, কর্মশালা, প্রেজেন্টেশনসহ প্রভৃতি প্রোগ্রামের আয়োজন করে থাকে। এরই ধারাবাহিতায় 'ক্র্যাক দ্যা ইন্টারভিউ বোর্ড' প্রতিযোগিতাটি আয়োজন করা হয়েছে, যেখানে সদস্যরা স্নাতক পড়াকালীন সময়েই প্রফেশনাল ভাইভা বোর্ডের অভিজ্ঞতা লাভ করতে পারবে।

ঢাকা, ০২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।