জাককানইবি'তে হাল্ট প্রাইজের অনক্যাম্পাস ক্যাম্পেইন নভেম্বরে


Published: 2020-09-22 07:37:31 BdST, Updated: 2020-10-20 11:29:37 BdST

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) - এ তৃতীয়বারের মতো আয়োজন করা হচ্ছে "হাল্ট প্রাইজ" প্রতিযোগিতার অনক্যাম্পাস ক্যাম্পেইন। নভেম্বরে প্রোগ্রামটি বাস্তবায়ন করার লক্ষ্যে ইতোমধ্যে ব্যবস্থাপনা কমিটি ঘোষণা করা হয়েছে।

নবগঠিত এই কমিটিতে ২০২০-২১ সালের জন্য জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের ১১তম ব্যাচের মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী সানজিদা ইসলাম ইরা।

এবারের প্রোগ্রামের বিষয়ে তিনি ক্যাম্পাসলাইভকে জানান, নভেম্বর মাসের প্রথম সপ্তাহে প্রোগ্রামটি আয়োজন করার সম্ভাবনা রয়েছে। যেহেতু করোনাভাইরাসের কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে তাই সবার নিরাপত্তার কথা ভেবে সম্পূর্ণ প্রোগ্রামটি অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। জাককানইবি ক্যাম্পাসে ৩টি রাউন্ডে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

সানজিদা ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেন, প্রতিবছর আলাদা আলাদা বিষয়ের উপর ভিত্তি করে আয়োজন করা হয় হাল্ট প্রাইজ প্রতিযোগিতা। প্রতিযোগিতায় প্রতিটি দলকে একটি করে চ্যালেঞ্জের ওপর আইডিয়া জমা দিতে হয়। পরবর্তীতে বিশ্বব্যাপী একযোগে এই আইডিয়া প্রতিযোগিতায় অংশ নেয় লাখ লাখ টিম এবং বিজয়ী দল অংশগ্রহণ করে রিজিওনাল সামিট ও এক্সেলারেশন পর্বে।

উল্লেখ্য, বৈশ্বিক এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন শীর্ষ বিশ্ববিদ্যালয় যেমন- হার্ভার্ড, ক্যামব্রিজ, সাউথ ক্যালিফোর্নিয়াসহ নানা বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে থাকে। যার মাধ্যমে জাতিসংঘের চিহ্নিত সমস্যা সমাধান এবং তা বাস্তবায়নের লক্ষ্যে ব্যবসায়িক পরিকল্পনার জন্য পুরস্কার হিসেবে বিজয়ী দলকে দেওয়া হয় ১ মিলিয়ন ইউএস ডলার (সাড়ে ৮ কোটি টাকা)।

ঢাকা, ২১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম) //এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।