জাককানইবিতে মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন


Published: 2020-07-19 21:00:38 BdST, Updated: 2020-09-24 00:52:02 BdST

জাককানইবি লাইভ: ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ভিসি প্রফসর ড. এ এইচ এম মুস্তাফিজুর রহমান। রবিবার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষ্য বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় বিশ্ববিদ্যালয়, ক্যাম্পাস, বঙ্গবন্ধু ভাস্কার্যের চারপাশে শতাধিক গাছর চারা রোপণ করা হয়। বিভিন প্রকার ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়র রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দশনা) ড. মো. সুজন আলী, সৌন্দর্য বর্ধন কমিটির সদস্য জনাব মো মোহাম্মদ ফখর উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শাহ্জাদা আহসান হাবীব, কর্মকর্তা পরিষদর সভাপতি মো জুবায়ের হাসান ও সাধারণ সম্পাদক মো. জাকিবুল হাসান রনি, কর্মচারী সমিতির সভাপতি জুনায়দ কবির ও সাধারণ সম্পাদক রিয়াজুল হক, জাককানইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো রাকিবুল হাসান, বিশ্ববিদ্যালয়র শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন শেষে প্রফসর ড. এ এইচ এম মাস্তাফিজুর রহমান বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্ভোদন করেছেন। তারই ধারাবাহিকতায় আমাদের এই আয়োজন।

এসময় তিনি আরও বলেন, ‘করোনা মহামারীতে বিশ্ব আজ বিপর্যস্ত। আজ আমি বা আমার পরিবার শুধু ভালো বা নিরাপদ থাকলেই হবেনা। বিশ্ববাসী ভালো থাকলেই কেবল আমরা ভালো থাকবো। তাই আপনারা সকলে স্বাস্থ্য বিধিমেনে চলবেন।

এছাড়া এই বৃক্ষরোপণ কর্মসূচির আয়াজন প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে যারা ভূমিকা রাখছেন এবং সবাইকে তিনি তার ব্যক্তিগত ও বিশ্ববিদ্যালয় পরিবারর পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এসময় বিশ্ববিদ্যালয়র রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কষিবিদ ড. মা. হুমায়ুন কবীর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।


ঢাকা, ১৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।