জাককানইবিতে ৩৩ শতাংশ মেস ভাড়া মওকুফ, শিক্ষার্থীদের না


Published: 2020-06-26 00:38:47 BdST, Updated: 2020-07-11 18:28:35 BdST

মুশফিকুর রহিম স্বপন,জাককানইবি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) শিক্ষার্থীদের মেস ভাড়া ৩৩ শতাংশ মওকুফ করেছে মেস মালিকেরা।

২৫ জুন বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় প্রশাসন ও মেস ভাড়ার সমস্যা নিয়ে গঠিত কমিটি ত্রিশাল এলাকায় মেস মালিকদের সঙ্গে আলোচনা করে ৩৩ শতাংশ ভাড়া মওকুফের সিদ্ধান্ত নেয়। ওই এলাকায় ভাড়া থাকা শিক্ষার্থীরা এপ্রিল মাস থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা শুরু হওয়া পর্যন্ত এভাবে ভাড়া দিবে বলে সিদ্ধান্ত হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি মো. নজরুল ইসলাম , ছাত্র উপদেষ্টা শেখ সুজন আলী , সহকারী প্রক্টর কামাল উদ্দীন , ও নাহিদ স্যার, এছাড়াও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব।

বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সা.সম্পাদক রাশেদুজ্জামান রনি, ত্রিশালের পৌর মেয়র এবিএম আনিসুজ্জামান আনিসসহ ত্রিশাল উপজেলার নির্বাহী অফিসারের সমন্বয়ে সকল মেস ও বাসার মালিকের সাথে ৩ ঘন্টার অধিক সময় বৈঠকের পর মেস ভাড়া ৩৩% মওকুফ করা হয় যা এপ্রিল মাসের ভাড়া থেকে দূর্যোগ চলা কালীন সময় পর্যন্তু বলবত থাকবে।

এছাড়াও মেস মালিক সমিতি কর্তৃক মেস ছাড়ার বেপারে যে বিধি নিষেধ আরোপ করা হয়েছিল তা সহ আর কোন ধরণের শর্ত থাকিবেনা। মেস বা বাসার ক্ষেত্রে আগের শর্ত গুলাই প্রযোজ্য।

তবে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ৫০% ভাড়া মওকুফ করার দাবী জানান। এই সিদ্ধান্তের সাথে একমত নয়। এবং যত তাড়াতাড়ি সম্ভব হল চালুর দাবী জানান তারা।

উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে গত মার্চ মাস থেকে টিউশনসহ সবকিছু বন্ধ হয়ে গেলে বিশ্ববিদ্যালয়ের অনাবাসিক প্রায় ১০ হাজার শিক্ষার্থী বাড়ি কিংবা মেস ভাড়া নিয়ে সমস্যায় পড়েন। পরে বিষয়টি সমাধানের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি কমিটি গঠন করে কাজ করে যাচ্ছে।

ঢাকা, ২৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।