২৫ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি হলো বশেফমুবিপ্রবির বন্ধ


Published: 2020-04-14 15:32:45 BdST, Updated: 2020-05-26 06:37:39 BdST

বশেফমুবিপ্রবি লাইভঃ দেশে প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা সেই সাথে বাড়ছে আতঙ্ক। এমন পরিস্থিতিতে সরকারি নির্দেশনা অনুযায়ী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) সকল প্রকার অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধের সময়সীমা আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর পূর্বে করোনা পরিস্থিতি মোকাবিলা করতে গত ১৬ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের আদেশের পরিপ্রেক্ষিতে ১৭ মার্চ থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়। ২২ মার্চ থেকে বন্ধ রাখা হয় প্রশাসনিক কার্যক্রম।

কিন্তু পরে পরিস্থিতি বিবেচনা করে সরকারের নির্দেশনা অনুসারে এ ছুটি দুই দফায় ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে এখন তা ২৫ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

এদিকে ছুটির এ সময়ে শিক্ষার্থীসহ সবাইকে জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়ার পরামর্শ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। সেই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি তিনি সবাইকে সামাজিক দূরত্ব নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন।

ঢাকা, ১৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।