শেরপুরে এক হাজার শিশুর ‘চিত্রাঙ্কন প্রতিযোগিতা’


Published: 2020-02-08 03:14:06 BdST, Updated: 2020-09-24 00:38:04 BdST

শেরপুর লাইভ : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শেরপুরের ঝিনাইগাতীতে প্রায় এক হাজার শিশুকে নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ‘দি প্যাসিফিক ক্লাব’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন ৭ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত প্রতিযোগিতার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ।

আয়োজক সংগঠনের সভাপতি আবু রায়হান জুয়েলের সভাপতিত্বে মুঠোফোনে সংযুক্ত ছিলেন অনুষ্ঠানের প্রধান অতিথি জনপ্রশাসন মন্ত্রনালয়ের উপ-সচিব (সংযুক্ত) ও দি প্যাসিফিক ক্লাবের প্রধান উপদেষ্টা মো. সিদ্দিকুর রহমান। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঝিনাইগাতী সদর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আবুল হাসেম, যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আলম ।

প্রতিযোগিতায় পৃথক তিন বিভাগে উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক স্তরের প্রথম থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা অংশ নেয়। প্রতিযোগিতা শেষে সেরা ২০ জনকে পুরস্কার প্রদান করা হয়।
আয়োজক সংগঠনের সভাপতি আবু রায়হান জুয়েল বলেন, ঝিনাইগাতীর সীমান্তবর্তী এই উপজেলায় পিছিয়ে থাকা শিশুদের মধ্যে সৃজনশীলতা বিকাশের লক্ষে ভাষা দিবসে প্রতি বছরই এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। আগামীতে আরো বড় পরিসরে এই আয়োজন করা হবে বলে জানান তিনি।

ঢাকা, ০৭ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।