বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বশেফমুবিপ্রবি উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি


Published: 2019-09-14 19:35:30 BdST, Updated: 2019-10-14 15:08:11 BdST

লাইভ প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

শনিবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে এ শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এ সময় উপাচার্য সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন এবং ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।

জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে উপাচার্য বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর যান এবং সেখানে রাখা পরিদর্শন বইয়ে সাক্ষর করেন। এরপর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন তিনি।

প্রফেসর ড. সামসুদ্দিন বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করেছেন। বিশ্বের মানচিত্রে বাংলাদেশকে প্রতিষ্ঠা করেছেন একটি স্বাধীন দেশ হিসেবে।

তিনি আরো বলেন, 'তিনি অনন্য, বাংলাদেশ, বাঙালি জাতি ও বঙ্গবন্ধু- একে অন্যের সাথে সম্পৃক্ত এবং এক অবিচ্ছেদ্য সত্তা। বাংলার সাধারণ মানুষের হৃদয়ে একান্ত সংলগ্ন বঙ্গবন্ধু। আমি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনা করি।'

এ সময় বশেফমুবিপ্রবির রেজিস্টার খন্দকার হামিদুর রহমান, পরিক্ষা নিয়ন্ত্রক ড. মুহাম্মদ আনোয়ার হোসেন, পরিচালক (অর্থ ও হিসাব) আবদুর রেজ্জাক, সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. এ.এইচ.এম মাহবুবুর রহমান, সিএসই বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. মাহমুদুল আলম, গণিত বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. মুহম্মদ শাহজালাল, প্রক্টরিয়াল বডির সদস্যবৃন্দ, চার বিভাগের শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।