আনন্দ মোহনের মেধাবী ছাত্রী মৌসুমী বাঁচতে চায়


Published: 2019-08-31 18:18:09 BdST, Updated: 2019-09-19 15:15:45 BdST

ময়মনসিংহ লাইভ: ক্যান্সারে আক্রান্ত এক মেধাবী ছাত্রীর বাঁচার আকুতি। স্কুল, কলেজে শিক্ষা শেষে বিশ্ববিদ্যালয়ের ফাইনাল ইয়ারে পা রেখেছেন তিনি। এরই মাঝে জীবনের সব স্বপ্ন ভেঙ্গে দিতে দরজায় এসে হাজির হয় মরণব্যাধি ক্যান্সার।

ময়মনসিংহের আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের রাষ্ট্রবিজ্ঞানের অনার্স ফাইনালের মেধাবী শিক্ষার্থী মাহমুদা আক্তার মৌসুমী (২৫)। জীবনে অনেক স্বপ্ন তার লেখাপড়া শেষে চাকরি করে দরিদ্র পরিবারে সচ্ছলতা আনবেন, মা-বাবার মুখে হাসি ফোটাবেন।

বেঁচে থাকতে পারাটাই যেন স্বপ্ন হয়ে দাঁড়িয়েছে মৌসুমীর। তিনি দুরারোগ্য ব্যধি কর্ডমা ক্যান্সারে আক্রান্ত। দিন দিন তার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। কিন্তু অর্থাভাবে আটকে আছে তার চিকিৎসা।

জানা গেছে, মৌসুমী নান্দাইল উপজেলার চর বেতাগৈর ইউনিয়নের চরশ্রীরামপুর গ্রামের কৃষক আব্দুল মান্নান ফকিরের মেয়ে ও স্কুল শিক্ষক শফিকুল ইসলাম শফিকের স্ত্রী। এ পর্যন্ত তার চিকিৎসায় পাঁচ লক্ষাধিক টাকা ব্যয় হয়েছে। পরিবারের পক্ষে আর চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না।

চিকিৎসক জানিয়েছেন, মৌসুমীকে বাঁচাতে হলে দেশের বাইরে নিয়ে চিকিৎসা করানো জরুরি। এ জন্য তার প্রয়োজন প্রায় ২০ লাখ টাকা। তাহলেই বেঁচে যেতে পারেন মৌসুমী। সেই সঙ্গে মায়ের আদর, স্নেহ ও ভালোবাসা পাবে তার তিন মাসের কন্যা সন্তান ও চার বছরের পুত্র।

পরিবারের পক্ষে থেকে মাহমুদা আক্তার মৌসুমীকে বাঁচাতে সরকারসহ বিত্তবানদের কাছে সাহায্য চেয়েছেন স্বামী শফিকুল ইসলাম।

মৌসুমীর জন্য সাহায্য পাঠানোর ঠিকানা,
রূপালী ব্যাংক,
ময়মনসিংহ নান্দাইল শাখা,
হিসাব নম্বর- ৫৬৯৪০১১০০৫৭২৫।
বিকাশ নম্বর- ০১৭২৯৯৫৭৫৩২ (পারসোনাল)।

ঢাকা, ৩১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।