সিকৃবিতে কৃত্রিম প্রজনন ব্যবস্থাপনার উপর প্রশিক্ষণ


Published: 2019-07-07 21:05:53 BdST, Updated: 2019-08-22 22:24:50 BdST

সিকৃবি লাইভ: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) কৌলিবিজ্ঞান ও প্রাণী প্রজনন বিভাগের ব্যবস্থাপনায় ও বেসরকারী উন্নয়ন সংস্থা ব্রাকের অর্থায়নে দুইমাস ব্যাপি গবাদি প্রাণীর কৃত্রিম প্রজনন ও জনন ব্যবস্থাপানার উপর প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। রবিবার বিকাল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্স অনুষদ ভবনে সনদ বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে উক্ত প্রশিক্ষণ শেষ হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কৌলিবিজ্ঞান ও প্রাণী প্রজনন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ মোহন মিয়া। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার। প্রফেসর ড. মোঃ নাজমুল হকের সঞ্চালনায় সনদ বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রফেসর ড. মো: সারোয়ার আকরাম আজিজ, ড. মোঃ শওকত আলী, ন্যাশনাল সেল্স ম্যানেজার (এনএসএম), ব্রাক কৃত্রিম প্রজনন এন্টারপ্রাইজ প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক ও গবেষকবৃন্দ। উল্লেখ্য দুইমাস ব্যাপি এ প্রশিক্ষণে মোট ২৬ জন খামারি ও কৃষক এতে অংশ নেয়।


ঢাকা, ০৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।