নজরুল বিশ্ববিদ্যালয়ে ১৫৮তম রবীন্দ্র জয়ন্তী উদযাপন


Published: 2019-07-02 16:35:07 BdST, Updated: 2019-07-22 04:01:42 BdST

জাককানইবি লাইভঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮ তম রবীন্দ্র জয়ন্তী উদযাপন করা হয়। বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে রবীন্দ্র জয়ন্তী উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয়।

উক্ত সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডঃ বিশ্বজিৎ ঘোষ, আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মোঃ জালাল উদ্দিন, অধ্যাপক ডঃ মঞ্জুলা বেরা, বাংলা বিভাগ উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়,পশ্চিমবঙ্গ, ভারত,

প্রাবন্ধিক হিসেবে উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডঃ নজরুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক পিএইচডি আহমেদুল বারী, । এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের বিভাগীয় প্রধান তানিয়া আফরিন তন্বী ও নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কে এম মাহমুদুল হক এর সঞ্চালনায় সেমিনারে বক্তারা তাদের আলোচনায় রবীন্দ্রনাথের পল্লী উন্নয়ন ভাবনা, মানবিক সম্পর্ক ভাবনায় রাবীন্দ্রিক প্যারাডাইস ,পরিপ্রেক্ষিত রবীন্দ্র নাট্যের নারী-পুরুষ সম্পর্ক তুলে ধরেন।

ঢাকা, ২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।