জাককানইবিতে নবীন বরণ অনুষ্ঠিত


Published: 2019-05-06 18:05:35 BdST, Updated: 2019-08-19 00:00:11 BdST

জাককানইবি লাইভঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের নতুন শিক্ষক ও নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠিত হয়েছে।আজ (৬) মে সোমবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

এই সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আসিফ ইকবাল, পরিসংখ্যান বিভাগের শিক্ষক মোঃ আব্দুল মুহিত, সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষক মোঃ মাকসুদুর রহমান মাসুদ, সুনিয়া ফারহানা, মোঃ রিয়াজুল ইসলাম ও বিভাগের শিক্ষার্থীরা ।

প্রধান অতিথি বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান বলেন, আমি গর্ববোধ করবো,আমি যখন এই বিশ্ববিদ্যালয় থেকে চলে যাবো, সবায় যখন বলবে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সমাজ বিজ্ঞান বিভাগ আছে,আর এই বিভাগটি আমি নিজেই প্রতিষ্ঠা করেছিলাম এটা মনে করে। তুমুল প্রতিযোগিতার যুগে যখন এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজেদের আবস্থান তৈরি করবে,,তখনও আমি নিজেকে গর্বিত মনে করবো,কারণ তোমরা সবাই আমার সন্তান।তিনি আরো বলেন,ততক্ষণ পর্যন্ত আপনারা সৃষ্টিকর্তার সাহায্য পাবেন না,যতক্ষণ পর্যন্ত আপনারা কঠোর পরিশ্রম না করবেন।

তোমরা তিনটা জিনিস সবসময়ই মনে রাখবে, প্রথমে নিজের পরিবার,আত্মীয় স্বজন, তাদের প্রতি দায়িত্ব পালন করবে,দ্বিতীয় দেশের প্রতি আনুগত্য ও দেশ সেবায় নিজেকে ব্রত করবে, তৃতীয় বিশ্ব মানবতার কল্যানে নিজেকে উৎসর্গ করবে। আমাদের সকলের একটাই পরিচয় আমরা মানুষ।

ঢাকা, ০৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।