নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রের অকাল মৃত্যু, ক্যাম্পাসে শোক


Published: 2019-04-23 14:06:44 BdST, Updated: 2019-05-22 01:37:35 BdST

জাককানইবি লাইভ : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী রায়হানুল ইসলামের অকাল মৃত্যু্তে শোকে ভাসছে কবি নজরুল বিশ্ববিদ্যালয় পরিবার। সোমবার মরণব্যাধি অ্যাচুট লিউকোমিয়া রোগে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বিশ্ববিদ্যালয়ের ওই মেধাবী শিক্ষার্থী। রায়হানের গ্রামেরবাড়ি রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার দামোদরপুর গ্রামে।

তার অকাল মৃত্যু্তে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে শোকাবহ পরিবেশ বিরাজ করছে। রায়হানের মৃত্যু্তে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. হুমায়ুন কবীর, শিক্ষক সমিতির সভাপতি শফিকুল ইসলাম, প্রক্টর উজ্জ্বল কুমার প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, সাংবাদিক সমিতি সহ বিভিন্ন সংগঠন।

সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের শেখরাসেল কেন্দ্রীয় খেলার মাঠে রায়হানের প্রথম নামাযের জানাযা অনুষ্ঠিত হয়। পরে নিজ গ্রামে দ্বিতীয়য় জানাযা শেষে মঙ্গলবার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মনিরুজ্জামান রাজীব জানান, অ্যাচুট লিউকোমিয়া রোগে আক্রান্ত রায়হানের চিকিৎসার জন্য প্রায় ৪০ লাখ টাকার প্রয়োজন ছিল, বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবক শিক্ষার্থীরা রায়হানের চিকিৎসার জন্য দ্রুত সময়ে বিভিন্ন মাধ্যম থেকে অর্থ সংগ্রহ করে রায়হানকে বাঁচানোর জন্য আপ্রাণ চেষ্টা করেছে।

রায়হানের বন্ধু মাহফুজুর রহমান অনিক জানান, রায়হানের মৃত্যু্তে কবি নজরুল বিশ্ববিদ্যালয় গভীরভাবে শোকাহত, বিভিন্ন মসজিদ মাদরাসায় মাদরাসায় বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে।

ঢাকা, ২৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।