ভাসানী বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন ভবনের ছাদ ধসে আহত ১৮


Published: 2019-03-13 21:37:55 BdST, Updated: 2019-05-27 17:52:43 BdST

ভাসানী লাইভঃ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন ভবনের ছাদ ধসে ১৮ জন আহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত মধ্যরাতে ওই দুর্ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. সিরাজুল ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেন, নূরানী কন্সট্রাকশন নামে একটি প্রতিষ্ঠান বিশ্ববিদ্যালয়ের ১০তলা মাল্টিপারপাস ভবনের নির্মাণ কাজ করছে।

মঙ্গলবার ওই ভবনের দ্বিতীয় তলার ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। রাত ১২টার দিকে হঠাৎ ছাদের পশ্চিম প্রান্তের উত্তর কোণা ভেঙ্গে পড়ে।

ধ্বংসস্তুপের নিচ থেকে ফায়ার সার্ভিস এসে আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠায়। পরে সেখানে ১৫ জনকে চিকিৎসা দেয়া হয়। এদের মধ্যে গুরুতর আহত রনি (২৩) নামক একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পঙ্গু হাসপাতালে পাঠানো হয়।

টাঙ্গাইল জেনারেল হাসপাতাল সূত্র জানায়, আহত অন্য শ্রমিকরা হচ্ছেন, পরিতোষ (২৫), মনির (১৮), ফয়সাল (১৭), জনি আহমেদ (৩৪), রুবেল (২৫), আমিনুর (২৫), মইন উদ্দিন (২২), আ. রহমান (২৩), মো. খাদেমুল ইসলাম (২৭), আরিফ (৪৮), রফিকুল (৪০), জহুরুল (৩০), পরিতোষ রায় (৩০) ও অমল রায় (৩৩)। এদের বাড়ি ময়মনসিংহ ও কিশোরগঞ্জ জেলার বিভিন্ন স্থানে।

বিশ্ববিদ্যালয় প্রকৌশলী মোঃ আবু তালেব ক্যাম্পাসলাইভকে জানান, নির্মানাধীন ভবনটি প্রবেশ মুখের ছাদ ঢালাইয়ের সময় এই দুর্ঘটনা ঘটে। নূরানী কন্সট্রাকশনের পরিচালক খন্দকার তারেকুল ইসলাম জানান, আহত শ্রমিকদের মধ্যে এক মাত্র রনি হাসপাতালে রয়েছে। বাকিরা চিকিৎসা নিয়ে চলে গেছেন।

ঢাকা, ১৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।