নজরুল বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা


Published: 2019-02-10 19:53:16 BdST, Updated: 2019-11-19 01:45:42 BdST

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) নানা আয়োজনের মধ্যদিয়ে উৎসব মূখর পরিবেশে সনাতন ধর্মাবলম্বীদের শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ‘গাহি সাম্যের গান’ মঞ্চ চত্বরে সকাল ১০টায় পূস্পাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে পূজা অর্চনা আরম্ভ হয়। হিন্দু ধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রতিমায় পূজা ও পুস্পাঞ্জলি প্রদান করেন। পুস্পাঞ্জলি শেষে পূজায় প্রসাদ বিতরণ ও অতিথিদের আপ্যায়নের ব্যবস্থা করা হয়েছে।

অনুষ্ঠিত সরস্বতী পূজায় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান পূজা উদযাপনের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন। পূজা উদযাপনের উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. হুমায়ুন কবীর, ব্যবসা অনুষদের ডীন প্রফেসর ড. সুব্রত কুমার দে, কলা অনুষদের ডীন প্রফেসর ড. শাহাবুদ্দিন বাদল, প্রফেসর ড. বিজয় ভূষণ দাস, পূজা উদযাপন কমিটির আহবায়ক ড. তুষার কান্তি সাহা, ভিসি দপ্তরের উপ-পরিচালক এসএম হাফিজুর রহমান, ভিসির পত্নী মিসেস জিনাত রহমান প্রমুখ।

পূজা অর্চনা শেষে শুরু হয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে ভক্তিমূলক গান ও নৃত্য অনুষ্ঠিত হবে।

 

 

ঢাকা, ১০ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।